দেশীয় ব্যান্ড সংগীতের কিংবদন্তি গায়ক শাফিন আহমেদ। তার নাম এলেই চলে আসে ‘মাইলস’ নামটি। কারণ এই ব্যান্ডের গায়ক হিসেবে বেশ কিছু জনপ্রিয় ও শ্রোতানন্দিত গান উপহার দিয়েছেন তিনি। তবে অনেক দিন ধরে ব্যান্ডটির সঙ্গে বনিবনা হচ্ছে না তার। ফলে নিজের মতো করেই স্টেজে গান করছেন এই শিল্পী।

এবার নতুন লাইনআপ গড়ে তুলেছেন শাফিন আহমেদ। এর নাম দিয়েছেন নিজের জীবনের সঙ্গে মিশে থাকা ব্যান্ড মাইলসের নামের সঙ্গে মিলিয়েই-‘শাফিন আহমেদ ভয়েস অব মাইলস’।

ঢাকা পোস্টকে শাফিন জানান, গত জানুয়ারি থেকে রোজার আগ পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন শহরে এই লাইনআপ নিয়ে অনেকগুলো কনসার্ট করেছেন তিনি। শুধু মার্চ মাসেই তিনি চট্টগ্রাম, কক্সবাজার, নারায়ণগঞ্জ, মৌলভীবাজার ও ঢাকা শহর মিলিয়ে অনেকগুলো সফল কনসার্ট করেছেন। এসব কনসার্ট উপভোগ করেছেন হাজার হাজার দর্শক-শ্রোতা।

শাফিনের কথা-সুরে আসছে পড়শীর গান

ঈদের পরপরই কনসার্ট করতে অস্ট্রেলিয়া যাবেন বলেও জানিয়েছেন শাফিন। এরইমধ্যে এ বিষয়ে চূড়ান্ত প্রস্তুতিও নিয়ে ফেলেছেন এই গায়ক।

অন্যদের জন্য গানের কথা-সুর তৈরিতেও সময় দিচ্ছেন শাফিন আহমেদ। তার ফিচারিংয়ে আজ (২১ এপ্রিল) প্রকাশিত হবে চট্টগ্রামের প্রতিভাবান গায়িকা বেনোজির জিলানীর গান-ভিডিও ‘সে আমায় ডুবায়’। এটি উন্মুক্ত হবে শাফিনের নিজের মিউজিক লেবেল ডাবল বেস প্রোডাকশনের ব্যানারে।

এদিকে জনপ্রিয় গায়িকা পড়শীর জন্যও একটি গানের কথা লিখেছেন, সুর করেছেন শাফিন। গানটির শিরোনাম ‘এই স্বপ্ন’। অডিও-ভিডিও আকারে গানটি এই ঈদেই প্রকাশিত হবে।

উল্লেখ্য, গত পহেলা বৈশাখে শাফিন প্রকাশ করেন বাঙালির প্রাণের উৎসব নিয়ে গান ‘নাচো বাংলাদেশ’ । দেশ ও দেশের বাইরের বিভিন্ন স্ট্রিমিং প্লাটফর্মে এবং ইউটিউবেও রয়েছে গানটি।

আরআইজে