‘দূরে কোথাও’, ‘বৃষ্টি ঝরে যায়’সহ অনেক জনপ্রিয় গানের গায়ক তৌসিফ আহমেদ হৃদরোগে আক্রান্ত। শনিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় প্রচণ্ড বুকে ব্যথা অনুভব করেন তিনি। এরপর দ্রুত ধানমণ্ডির ইবনে সিনা হাসপাতালে গিয়ে ভর্তি হন। চিকিৎসকরা পরীক্ষা করতে গিয়ে দেখেন হৃদরোগে আক্রান্ত হয়েছেন তিনি। ব্লক ধরা পড়েছে হার্টে।

বিষয়টি নিশ্চিত করে তৌসিফ ঢাকা পোস্টকে বলেন, ‘শনিবার ইফতারের ঠিক আগে আগে আমি বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করি। এ সময় বাসায় কেউ ছিল না। কারণ আমার পরিবারের সবাই ঈদ করতে গ্রামে গিয়েছে। নিজেই হাসপাতালে গিয়েছি, চিকিৎসকরা পরীক্ষা করে জানতে পারেন হার্ট অ্যাটাক হয়েছে। আরও পরীক্ষা-নিরীক্ষার পর ব্লক ধরা পড়ে। ঈদের পর বাইপাস করাতে হবে।’

তিনি আরও জানান, আপাতত তিনি বাসাতেই আছেন। ডাক্তাররা কার্ডিওলজি ইউনিটে ভর্তি হতে বললেও কিছু সমস্যার কারণে ভর্তি হতে পারেননি। শিগগিরই তার এনজিওগ্রাম করতে হবে।

এর আগে ২০১২ সালেও তৌসিফ হৃদরোগে আক্রান্ত হন। তারপর সুস্থ ছিলেন। কোনও সমস্যা না থাকার কারণে আর ডাক্তারের সঙ্গে যোগাযোগ করেননি। গত পাঁচ বছর ধরে ডায়াবেটিকেও ভূগছেন।

উল্লেখ্য, একটা সময়ে নিয়মিত অ্যালবাম প্রকাশ করতেন তৌসিফ। সেগুলোর গান শ্রোতারাও দারুণভাবে গ্রহণ করেছিল। তবে ইউটিউবের এই যুগে অ্যালবাম নয়, তিনিও সিঙ্গেল গানে সামিল হয়েছেন।

আরআইজে