‘ইত্যাদি’র পাশাপাশি প্রতি ঈদেই একটি নাটক নির্মাণ করে থাকেন হানিফ সংকেত । তার এবারের ঈদের নাটকের নাম ‘ধন্য জনের অন্য মন’। সম্প্রতি সাভারে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে নাটকটি ধারণ করা হয়।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, মীর সাব্বির, সারিকা সাবরিন, জামিলুর রহমান শাখা, সোলায়মান খোকা, সুভাশীষ ভৌমিক, শিরিন আলম, তারিক স্বপন, সুজাত শিমুল, নজরুল ইসলাম, হাশিম মাসুদ প্রমুখ।

গ্রামের এক মেম্বারের প্রশংসায় পঞ্চমুখ পুরো গ্রাম। ভালো মানুষ এবং গরীবের বন্ধু হিসেবে গ্রামে তার বেশ সুখ্যাতি রয়েছে। তাই চারিদিকে তাকে নিয়ে ধন্য ধন্য পড়ে যায়। এই মেম্বারেরই প্রতিবাদী ছোট ভাই, সহজ-সরল স্ত্রী এবং গ্রামের এক মোবাইল প্রেমিক মেয়ের বিভিন্ন কর্মকাণ্ডের ওপর গড়ে উঠেছে নাটকের গল্প।

নাটকটির মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘সবাই দ্যাখে আদর্শ তার, করেন বড় ন্যায্য বিচার, ঘরের লোকই দ্যাখে শুধু, ধন্য জনের অন্য মন’।

নাটকটির সূচনা সংগীতের কণ্ঠ দিয়েছেন শাহীন ও রিয়াদ। কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজনে মেহেদী। এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে প্রচারিত হবে নাটকটি।

আরআইজে