কনসার্টে বিপুল উচ্ছ্বাসে মেতে থাকা ভক্তদের উদ্দেশ্যে তিনি চিৎকার করে বলেন, ‘লাভ ইউ’। আবার কখনো বলে ওঠেন, ‘তোমরাই আমার জান’। ভক্তদের প্রতি তার ভালোবাসা কতখানি, সেটা নতুন করে উদ্ধৃত করাও বাহুল্য বটে। আবার দেশ-বিদেশের কোটি শ্রোতাদের কাছে তিনি ‘গুরু’, গানের ঈশ্বর।

তিনি জেমস। নগরবাউল। এক, দুই কিংবা হালি নয়, পাক্কা এক যুগ পর নতুন গান নিয়ে হাজির হয়েছেন তিনি। সেই চিরচেনা চাঁদরাতে। ভক্তদের এক আকাশ অপেক্ষার অবসান ঘটেছে। প্রকাশ্যে এসেছে প্রিয় তারকার নয়া গান ‘আই লাভ ইউ’।

জেমস আগেই বলেছেন, এই গান মূলত ভক্তদের জন্য। ভক্তদের সঙ্গে তার আত্মিক সম্পর্ক ও ভালোবাসার আখ্যান। প্রকাশের পর বোঝা গেল, জেমস পুরোটাই সত্য বলেছেন। এই গানের বাণীতে মূলত ভক্তদের বন্দনাই করেছেন তিনি।

যেমন- ‘ও বন্ধু তোরাই আমার জান/ তোরাই আমার গান/ তোদের ছাড়া বন্ধু আর/ গাইতে চায় না প্রাণ/’ গানটি যৌথভাবে লিখেছেন জেমস ও বিশু। সুর-সংগীত করেছেন জেমস নিজেই। আর চমকপ্রদ ভিডিও বানিয়েছেন শাহরিয়ার পলক।

জেমস

ভিডিও তো নয়, যেন জেমসের দুনিয়ায় একটি ঝটিকা সফর। বিভিন্ন দৃশ্যে দেখা গেছে জেমসের পুরনো বিভিন্ন অ্যালবামের প্রচ্ছদ ও ছবি। আবার বিখ্যাত কিছু গানের কথাও মনে পড়েছে দৃশ্যায়নে। কখনো সেলাই দিদিমণি, কখনো মীরাবাঈ, আবার কখনো দুষ্টু ছেলের দল প্রতীকী হয়ে উঁকি দিয়েছে গানের চিত্রে।

‘আই লাভ ইউ’ গানটি নিয়ে জেমস আগেই বলেছেন, ‘এই গানটি আমি আমার ভক্তদের উদ্দেশ্য করে বেঁধেছি, সুর করেছি, কম্পোজিশন করেছি। এর বিষয় বৈচিত্র্যে ঠাই পেয়েছে দীর্ঘ চার দশক ধরে মঞ্চ কিংবা সর্বত্র আমার সঙ্গে ভক্তদের বয়ে চলা অপরিসীম ভালোবাসার সম্পর্ক। এই গানটি ভক্তদের উদ্দেশ্যে গেয়েছি এবং তাদেরকেই উৎসর্গ করছি।’

উল্লেখ্য, জেমসের নতুন এই গান প্রকাশ করেছে বসুন্ধরা ডিজিটাল। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি যাত্রা করেছে।

কেআই