দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবরের জীবনীগ্রন্থ প্রকাশিত হয়েছে। যেটার নাম 'আকবর ফিফটি নট আউট'। শনিবার (১৪ মে) রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়। 

এ সময় সংগীতাঙ্গনের অনেকেই উপস্থিত ছিলেন। তাদের মধ্যে উল্লেযোগ্য-গীতিকার শহীদ মাহমুদ জঙ্গি, গোলাম মোর্শেদ, গায়িকা ফাহমিদা নবী, সুরকার-সংগীত পরিচালক ইথুন বাবু, গায়িকা আলম আরা মিনু, গায়ক রবি চৌধুরী, সোহেল মেহেদী, কাজী শুভ, মুহিন, মোহাম্মদ মিলন প্রমুখ। এছাড়া ক্রিকেটার জাভেদ ওমর বেলিমও উপস্থিত ছিলেন। 

সবার শেষে মঞ্চে ওঠেন আসিফ। তার কাছে নানান প্রশ্ন রাখেন উপস্থাপক কাজী সাবির। কয়েকদিন আগেই 'আকবর ফিফটি নট আউট' বইটিকে ঘিরে আলোচনা-সমালোচনা হয়। দু'জন কিংবদন্তি শিল্পীর মাদকাসক্তির বিষয়টি এই বইতে রয়েছে বলে খবর প্রকাশিত হয়। 

বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে কথা বলছেন আসিফ আকবর

এটাকে ভিত্তিহীন বলে দাবি করেছেন আসিফ। মাদক, নেশা এসব বিষয় বইতে কী কারণে অন্তর্ভুক্ত করা হয়েছে? ভাইরাল হওয়ার জন্য? সোশ্যাল মিডিয়ায় চর্চা হওয়ার জন্য? এমন প্রশ্ন শুনে আসিফ বলেন, ''আমি ভাইরালের বাবা, দাদা। এক 'ও প্রিয়া তুমি কোথায়' দিয়ে সেটা প্রমাণ হয়ে গেছে''।

বক্তব্যের শুরুতে আসিফ তার জন্ম ও বাবার সম্পর্কে কথা বলেন। তিনি জানান, তার বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। ষড়যন্ত্র করে কিছু মানুষ গুজব ছড়িয়েছিল যে, তিনি রাজাকারের সন্তান। আসিফ জোর গলায় স্পষ্টভাবে বললেন, 'আমি রাজাকারের সন্তান নই'। 

উল্লেখ্য, 'আকবর ফিফটি নট আউট' বইটি লিখেছেন সোহেল অটল। প্রকাশ করেছে সাহস প্রকাশনী। বিক্রয়মূল্য ধরা হয়েছে ৪৫০ টাকা।

কেআই/আরআইজে