দেশের জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক শফিক তুহিন। তিন মাধ্যকেই সাফল্য পেয়েছেন তিনি। গীতিকার হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। তার গানে বেশি জনপ্রিয়তাও এসেছে লেখায়। তবে বর্তমানে তিনি সুরকার-সংগীত পরিচালক হিসেবেই বেশি কাজ করছেন।

এবার সুরকার-সংগীত পরিচালক হিসেবে বাংলাদেশ বেতারে তালিকাভুক্ত হলেন তুহিন। এ নিয়ে তিনি বেশ উচ্ছ্বসিত। রোববারই (২২ মে) এই সুখবরটি পেয়েছেন তিনি।

এ নিয়ে শফিক তুহিন বলেন, ‘আমাদের সোনালী শৈশবে বিনোদনের অন্যতম মাধ্যম ছিল রেডিও। কত না কালজয়ী গানের সাক্ষী হয়েছি রেডিওর সাথে। সেই আবেগের জায়গা বাংলাদেশ বেতারে সুরকার ও সংগীত পরিচালক হিসেবে তালিকাভুক্ত হলাম। বিশেষ ধন্যবাদ জানাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের একই বিভাগের বড় ভাই ও বাংলাদেশ বেতার, ঢাকার পরিচালক কামাল আহমেদ ভাইকে।’

এরপর গীতিকার এবং গায়ক হিসেবেও বাংলাদেশ বেতারে তালিকাভুক্ত হবেন বলে জানিয়েছেন তুহিন। এছাড়া আগে থেকেই তিনি বাংলাদেশ টেলিভিশনে গীতিকার, সুরকার ও গায়ক হিসেবে তালিকাভুক্ত।

উল্লেখ্য, শফিক তুহিনের কণ্ঠে জনপ্রিয়তা পেয়েছে ‘এর বেশি ভালোবাসা যায় না’, ‘সূর্য মুচকি হাসে’, ‘জ্বলে জ্বলে জোনাকি’ প্রভৃতি গান। এছাড়া তার কথায় জনপ্রিয়তা পেয়েছে ‘তোমার চোখের আঙ্গিনায়’, ‘বলতে বলতে চলতে চলতে’, ‘চিঠি’, ‘ছোট গল্প’, ‘না বলা ভালবাসা’সহ আরও বেশ কিছু গান।

আরআইজে