একসময় অভিনয়, মডেলিং, নাচ ও গানের চর্চা করতেন যুক্তরাষ্ট্র প্রবাসী তরুণী ফাতেমা নাজনীন প্রিসিলা। অভিনয় ও মডেলিং বিষয়ে কোর্স করেছিলেন নিউইয়র্ক ফিল্ম একাডেমি থেকে। গান, নাচের প্রশিক্ষণ নিয়েছিলেন স্কুলে। গান গেয়ে নিউইয়র্কে পুরস্কারও পেয়েছিলেন। এছাড়া ব্রডওয়ে শোতে পারফর্মের জন্যও নির্বাচিত হয়েছিলেন তিনি।

তবে সব ছাপিয়ে প্রিসিলা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ পরিচিত মুখ। তিনি আলোচনায় এসেছেন মূলত নিজের ফেসবুক পেজ ও ইউটিউবে সমাজ সচেতনতামূলক এবং অনুপ্রেরণামূলক ভিডিও প্রকাশ করে। বিভিন্ন সময় অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়েও কুড়িয়েছেন প্রশংসা।

এবার এত সব ভালো কাজের স্বীকৃতি পেলেন প্রিসিলা। গত ২৯ মে রাতে নিউইয়র্কের কুইন্স সেন্টারে আমেরিকায় বিশেষ অবদানের জন্য ১২তম এনআরবি তারকা অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে অনলাইন এবং সামাজিক কাজে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে সম্মাননা দেওয়া হয় প্রিসিলাকে। তার হাতে সম্মাননা তুলে দেন যুক্তরাষ্ট্রের কুইন্স কোর্টের ক্রিমিনাল জাষ্টিস কারেন গোপী। সঙ্গে ছিলেন অ্যাটর্নি মঈন চৌধুরী, ডা. হাসান, আয়োজক শোটাইম মিউজিকের আলমগীর খান আলম প্রমুখ| এছাড়াও অনুষ্ঠানে আমেরিকার বিভিন্ন স্টেটের গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন|

সম্মাননা পাওয়ার পর প্রিসিলা তার বক্তব্যে ফেসবুক, ইউটিউব ও ইন্সট্রাগ্রাম মিলে ৬ মিলিয়ন ফলোয়ার, যারা তাকে নিয়মিত সাপোর্ট দিয়ে আসছেন, সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, প্রিসিলা এ বছর সাংবাদিকতা ও আইন বিষয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন। ভবিষ্যতে আরও বেশি সামাজিক কাজ করতে চান তিনি।

আরআইজে