বিখ্যাত আমেরিকান রক ব্যান্ড বন জোভির সাবেক বেইজিস্ট অ্যালেক জন মারা গেছেন। এক টুইটার বার্তায় ব্যান্ডটি অ্যালেকের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। ব্যান্ডটির প্রতিষ্ঠাকালীন বেজিস্ট ছিলেন অ্যালেক জন।

১৯৮৩ সাল থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ব্যান্ডটিতে ছিলেন অ্যালেক। তিনি কীভাবে বা কোথায় মারা গেছেন সে বিষয়ে এখনো বিস্তারিত জানা যায়নি।

অ্যালেকের স্মৃতিচারণ করে টুইটারে ‘বন জোভি’র সদস্য লিখেছে, ‘আমাদের প্রিয় বন্ধু অ্যালেক জন সাস মারা গেছে, এ কথা শোনার পরে আমাদের হৃদয়টা ভেঙে গেছে। সে ছিল সত্যিকারের ভালো হৃদয়ের অধিকারী। অ্যালেক সব সময়ই ছিল আমাদের একজন। সত্যি বলতে, আমরা আমাদের পথ খুঁজে পেতাম তার মাধ্যমে।’

উল্লেখ্য, ১৯৫১ সালের ১৪ নভেম্বর জন্মগ্রহণ করেন অ্যালেক। বন জোভি ব্যান্ডে যোগদানের আগে ১৯৮০ সালের দিকে নিউজার্সির হাঙ্কা বাঙ্কা নামের একটি বলরুমের ম্যানেজার হিসেবে কাজ করেন তিনি। সেখানেই বন জোভিতে প্রতিষ্ঠাকালীন সদস্য হিসেবে যুক্ত হন। ১৯৮৩ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত তিনি গিটারিস্ট হিসেবে দায়িত্বে ছিলেন। তিনি ছিলেন ব্যান্ডের সবার বড়। বয়স নিয়ে বিভিন্ন সময় ব্যান্ডটির সদস্যদের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়। বয়সের ব্যবধানের কারণেই তিনি ব্যান্ডটি ছেড়েছেন বলে এক সাক্ষাৎকার জানিয়েছিলেন।