মাদককাণ্ডে ছেলে আরিয়ান খানের জড়িত থাকার পর থেকেই মুখ বন্ধ রেখেছেন বলিউড কিং শাহরুখ খান ও তাঁর পরিবার। গত বছর অক্টোবরে গোয়াগামী কোর্ডেলিয়া ক্রুজ থেকে এনসিবির হাতে আটক ও পরবর্তীতে গ্রেপ্তার হন শাহরুখ পুত্র।

প্রায় একমাস জেলবন্দি ছিলেন আরিয়ান। যদিও গত মাসেই এনসিবির পক্ষ থেকে ক্লিনচিট দেওয়া হয়েছে আরিয়ানকে। কোর্ডেলিয়া ক্রুজ মাদক মামলায় দাখিল চার্জশিটে নাম নেই আরিয়ান খানের।

আরিয়ানের মাদককাণ্ড নিয়ে শাহরুখ কোনো মন্তব্য মিডিয়া বা সোশ্যাল মিডিয়ায় না করলেও, সম্প্রতি এনসিবি কর্মকর্তা ফাঁস করেছেন কিং খানের প্রতিক্রিয়া। ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে এনসিবির ডেপুটি ডিরেক্টর (অপারেশন) সঞ্জয় সিং জানান, শাহরুখ খান তার সঙ্গে দেখা করেছিলেন যে সময় আরিয়ান হেফাজতে ছিল। ছেলের মানসিক এবং শারীরিক সুস্থতা নিয়ে চিন্তিত ছিলেন শাহরুখ। বলিউড সুপারস্টার অনুরোধ জানিয়েছিলেন, আরিয়ানের সঙ্গে সাক্ষাৎ করার ও গোটা রাত ছেলের সঙ্গে থাকার। যদিও অনুমতি মেলেনি। শাহরুখ সেই সময় জানান, কোনো রকম প্রমাণ ছাড়াই আরিয়ানকে দোষারোপ করা হচ্ছে।

ছেলের কথা বলতে বলতে চোখ ভিজে যায় শাহরুখের। তিনি হতাশা আর আফসোসের সুরে বলে উঠেন, ‘মনে হচ্ছে আমরা কোনো বিরাট অপরাধী বা দানব, যারা নিমেষে এই সমাজকে শেষ করে দেব। প্রতিদিন কাজে যাওয়া অস্বস্তিকর হয়ে উঠছে আমাদের জন্য।

নিম্ন আদালতে বারবার আরিয়ানের জামিনের আর্জি খারিজ হলেও বম্বে হাইকোর্ট জামিনে মুক্তি দেয় আরিয়ান খানকে। এই মামলায় উত্তাল হয়ে উঠে মহারাষ্ট্রের রাজনৈতিক মহলও। এই মামলার তদন্তকারী অফিসার সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধেও উঠে নানা অভিযোগ। পরে এনসিবির পক্ষে এই মামলা মুম্বাই ব্রাঞ্চের হাত থেকে দেওয়া হয় দিল্লির এক বিশেষ তদন্তকারী টিমকে। সেই টিমেরই দায়িত্বে ছিলেন সঞ্জয় সিং। তার টিম গত ২৮ মে আদালতে যে চার্জশিট দাখিল করেছে, সেখানে স্পষ্ট বলা হয়েছে আরিয়ান খানের বিরুদ্ধে পর্যাপ্ত তথ্যপ্রমাণ নেই। তাই চার্জশিটে তার নাম নেই। 

এসকেডি