আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ-এর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বিশাল কনসার্ট। ‘জেসিআই রক ফেস্ট ২০২২’ শীর্ষক এ কনসার্ট মাতিয়েছে দেশের জনপ্রিয় ৮টি রক ব্যান্ড।

এগুলো হলো- মাইলস, আর্টসেল, ওয়ারফেজ, শিরোনামহীন, অ্যাভয়েড রাফা, ম্যাকানিক্স, তীরন্দাজ ও দৃক। তাদের সুরের মূর্ছনায় মেতেছে হাজার হাজার তরুণ-তরুণী।

শুক্রবার (১০ জুন) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-এর ১ নম্বর হলে অনুষ্ঠিত হয়েছে কনসার্টটি। প্রথম ভাগে মঞ্চে ওঠে দৃক, ম্যাকানিক্স ও তীরন্দাজ। এরপর একে একে অ্যাভয়েড রাফা, মাইলস, ওয়ারফেজ ও শিরোনামহীনের পারফরমেন্স উন্মাদনায় মেতে ওঠেন উপস্থিত দর্শকরা।

রাত ১১টায় আর্টসেলের গানে পর্দা নামে জেসিআই বাংলাদেশ রক ফেস্ট ২০২২-এর। প্রত্যেক ব্যান্ড তাদের জনপ্রিয় ৫টি করে গান পরিবেশন করে।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে যুবসম্প্রদায়কে সমাজ গঠনে একতাবদ্ধ করতে এই কনসার্টের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট। তিনি বলেন, ‘তরুণ শক্তিকে এক করে দেশের উন্নয়ন করার উদ্দেশ্যেই আমরা এগিয়ে চলছি। জেসিআই বাংলাদেশের এই রক কনসার্ট সংগীতের সুরের মূর্ছনায় তরুণদের আরো উজ্জীবিত করবে বলে আমাদের বিশ্বাস। দর্শকদের ব্যাপক সাড়ায় আমরা মুগ্ধ।’

এই আয়োজনে একসঙ্গে প্রায় ৩ হাজার তরুণ-তরুণী অংশ নিয়েছেন বলে জানিয়েছেন আয়োজকরা। আগামী বছর গুলোতেও এমন গানের আয়োজন অব্যাহত থাকবে বলে তারা আশা করছেন।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআই সদরদপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে সংগঠনটির সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই’র প্রায় ২৫ টির বেশি লোকাল অরগানাইজেশন কাজ করছে।

কেআই