গেল বছর বিশ্বজুড়ে বাজিমাৎ করেছিল কোরিয়ান সিরিজ ‘স্কুইড গেম’। নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পর এটি সমস্ত রেকর্ড ভেঙে দেয়। স্ট্রিমিং প্ল্যাটফর্মটির ইতিহাসে সবচেয়ে বেশিবার দেখা সিরিজের খেতাব নিজের করে নেয় এটি।

কোরিয়ান শিশুরা খেলে, এমন কিছু সাধারণ খেলাকে ঘিরেই এই সিরিজের গল্প। তবে সেই খেলার পরতে পরতে ভয়ানক পরিণতি; সোজা কথায় নির্মম মৃত্যু। আর জিতলে অবিশ্বাস্য অংকের টাকা!

‘স্কুইড গেম’ নিয়ে দর্শকের মাতামাতি আকাশ ছুঁয়েছিল। প্রথম সিজন দেখার পর সবার মনেই দ্বিতীয় সিজন ঘিরে আগ্রহ জাগে। এবার নেটফ্লিক্স আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিলো, সিরিজটির দ্বিতীয় সিজন আসছে। রোববার (১২ জুন) একটি ছোট্ট টিজারের মাধ্যমে ঘোষণা দেয় প্ল্যাটফর্মটি।

‘স্কুইড গেম’-এর চিত্রনাট্য লেখার পাশাপাশি এটি নির্মাণ করেছেন হোয়াং ডং-হিউক। দীর্ঘ ১২ বছর সময় নিয়ে সিরিজটি বানিয়েছেন তিনি। কিন্তু মুক্তি পাওয়ার পর ১২ দিনও লাগেনি এটি বিশ্বজয় করতে। ইন্টারনেট দুনিয়ায় তোলপাড় তৈরি করে সিরিজটি।

ঘোষণা দিলেও ঠিক কবে নাগাদ ‘স্কুইড গেম’-এর দ্বিতীয় সিজন মুক্তি পাবে, তা জানায়নি নেটফ্লিক্স। ধারণা করা হচ্ছে, এ বছরই দর্শকদের চমক দেখাতে আসছে সিরিজটি। গত কয়েক মাস ধরে নেটফ্লিক্সের ব্যবসায় মন্দাবস্থা চলছে। এই সিরিজের মাধ্যমে প্রতিষ্ঠানটি ফের চাঙ্গা হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেআই