বাংলাদেশের গায়ক মাহতিম শাকিব এখন কলকাতায়ও বেশ পরিচিত নাম। গত বছর কলকাতার ‘প্রেম টেম’ সিনেমায় তার গাওয়া ‘তাকে অল্প কাছে ডাকছি’ বেশ প্রশংসিত হয়। সেই ধারাবাহিকতায় আবারও সেখানকার সিনেমায় গেয়েছেন এই গায়ক।

‘কুলের আচার’ সিনেমার এই গানটির শিরোনাম ‘ভুল করেছে ভুল’। গত ১৫ জুন প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফের ইউটিউব চ্যানেলে গানটি উন্মুক্ত করা হয়েছে। গানটির কথা ও সংগীতায়োজন করেছেন প্রসেনের দলবল। এতে মাহতিমের সঙ্গে কণ্ঠ দিয়েছেন কলকাতার মধুবন্তী বাগচী।

গানটি নিয়ে ঢাকা পোস্টকে মাহতিম বলেন, ‘ভারতে আমার গানের বিষয়টি দেখাশোনা করছে এসভিএফ। এ বিষয়ে তাদের সঙ্গে আমার একটা চুক্তিও হয়েছে। তাদের মাধ্যমেই কাজটি এসেছে। মজার বিষয় হচ্ছে শুরুতে গানটি অন্য একজনের কণ্ঠে যাওয়ার কথা ছিল। পরে আমাকে যুক্ত করা হয়। আমি যেদিন গানটিতে ভয়েস দেই তার পরদিনই এটি ইউটিউবে আপলোড করা হয়েছে।’

এই গায়ক আরও যোগ করেন, ‘গানটি যেহেতু তৈরিই ছিল। মধুবন্তীর কণ্ঠও ধারণ করা। সেভাবে তার স্কেলের সঙ্গে মিলেয়ে নিচু স্কেলে আমাকে গাইতে হয়েছে। যা আমার জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল। তবে প্রকাশের পর গানটির জন্য সবার কাছ থেকে যে ভালোবাসা পাচ্ছি তা সত্যি অসাধারণ। আমি খুব এনজয় করছি।’

‘কুলের আচার’ পরিচালনা করেছেন সুদীপ দাস। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে আছেন মধুমিতা সরকার ও বিক্রম চ্যাটার্জি। যেখানে দুজনের মর্মস্পর্শী উপাখ্যান তুলে ধরা হয়েছে। আগামী ১৫ জুলাই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা।

আরআইজে