ঋতুপর্ণা সেনগুপ্ত

উত্তম কুমারের জীবন নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। এটি নির্মাণ করবেন কলকাতার পরিচালক অতনু বোস। এই ঘোষণার পর থেকে সবার একই প্রশ্ন, মহানায়কের চরিত্রে কাকে দেখা যাবে? সেই উত্তর এখন পর্যন্ত না পাওয়া গেলেও জানা যায় সুচিত্রা সেনের চরিত্রের নাম।

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনয় করবেন মহানায়িকার ভূমিকায়। প্রায় এক বছর ধরে এ নিয়ে পরিচালকের সঙ্গে কথা হচ্ছে তার। অবশেষে চূড়ান্ত হলো বিষয়টি। 

টলিউড ইন্ডাস্ট্রির অন্যতম বড় বাজেটের সিনেমা হবে মহানায়কের এই বায়োপিক। প্রযোজনা করবে মুম্বাইয়ের এক সংস্থা। পরিচালক নিজেও প্রযোজকদের একজন। 

ঋতুপর্ণা সেনগুপ্ত

অতনু বোস গত কয়েক বছর ধরে মুম্বাইতে আছেন। সেখানেই চলছে তার ব্যস্ততা। মহানায়কের বায়োপিক নির্মাণের জন্যই ফিরেছেন কলকাতায়। বাঙালিদের কাছে আজও শীর্ষ তারকা উত্তম কুমার। তাই বায়োপিক নির্মাণের আগে শতভাগ প্রস্তুতি নিচ্ছেন পরিচালক। 

টলিউডের অনেক জনপ্রিয় তারকাদের দেখা যাবে সিনেমাটিতে। চূড়ান্ত তালিকায় ঋতুপর্ণা ছাড়াও রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। গৌরী দেবীর চরিত্রে তিনি অভিনয় করবেন। এছাড়াও রয়েছে শাশ্বত চট্টোপাধ‌্যায়ের নামও। 

প্রায় ২-৩ বছর বায়োপিক নিয়ে রিসার্চ করেছেন পরিচালক অতনু বোস। উত্তম কুমারের যেদিকগুলো দর্শকের কাছে অজানা তাই উঠে আসবে এই সিনেমায়। মার্চের শুরুতে এর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। তার আগে চূড়ান্ত হয়ে যাবে কাস্টিং। কয়েকজন বলিউড তারকাও অভিনয় করবেন বায়োপিকে।

এমআরএম