ঈদ আসলেই কানে ভেসে আসে জনপ্রিয় গান ‘স্বপ্ন যাবে বাড়ি আমার’। এর গায়ক মিলন মাহমুদ। এ ছাড়া ‘চলো সবাই, ‘যাক না উড়ে’ কিংবা চোরাবালি চলচ্চিত্রে ‘মা’র মতো অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি।

কোরবানির ঈদ উপলক্ষে শ্রোতারা শুনতে পাবেন মিলন মাহমুদের আরও একটি নতুন গান। যার শিরোনাম ‘মনের মানুষ’। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির কথা-সুরও করেছেন তিনি। সংগীতায়োজন করেছেন হৃদয় খান।

দিগন্তছোঁয়া সুনীল আকাশ, সবুজে ঘেরা উঁচুনিচু পাহাড় ও এঁকেবেঁকে চলা নীল জলরাশির মেলবন্ধন রাঙামাটির বিভিন্ন মনোরম লোকেশনে চিত্রায়ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। ভিডিওতে জুটি বেঁধে অভিনয় করেছেন ইনজাম মিজু ও কাজি কানিজ। আছে মিলন মাহমুদের উপস্থিতিও।

নিজের একমাত্র কন্যা মায়াবী মাহমুদকে গানটি উৎসর্গ করেছেন মিলন মাহমুদ।

গানটি নিয়ে মিলন মাহমুদ বলেন, ‘একজন শিল্পীর কাছে প্রতিটি গানই এক একটি সন্তান। প্রতিটি গান নিয়েই ভিন্ন অনুভুতি থাকে। তবে এই গানটি নিয়ে আমার অনুভূতি একটু ব্যতিক্রম এবং তীব্রতাটাও একটু বেশি। কারণ গানটি রোমান্টিক হলেও এর পুরোটায় আমি একটি স্যাড নোট ব্যবহার করেছি।’

তিনি আরও যোগ করেন, ‘গানটির সঙ্গে আমার একটা বিশেষ স্মৃতিও জড়িয়ে আছে। একদিন আমার মেয়ে মায়াবী মাহমুদ কান্না করছিলো, তখন ওর বয়স নয়-দশ মাস। আমার তখন মনে হলো ওকে একটা গান গেয়ে শোনাই। তখন এই গানটা নতুন করছি। মজার ব্যপার হলো, গানটি যখন মেয়েকে শোনালাম তার কান্না থেমে গেল। তখনই আমার মনে হলো এই গানটার মধ্যে ভিন্ন একটা অনুভুতি আছে। গানটির ভিডিওর দৃশ্য, স্টোরি লাইনটাও খুবই প্রাসঙ্গিক। আমার বিশ্বাস সবাই পছন্দ করবেন।’

ঈদে ইউটিউবে নিজেদের চ্যানেলে গান-ভিডিওটি উন্মুক্ত করবে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। পাশাপাশি এটি শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপে।

আরআইজে