টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র প্রাণীপ্রেমী, এটা কম-বেশি অনেকেই জানেন। নিজে যেমন কুকুর পোষেন, আবার রাস্তার কুকুরকেও পরম ভালোবাসায় সেবা দেন। এসব কাজের জন্য তিনি প্রশংসা পান।

প্রাণীর প্রতি ভালোবাসা আর মায়ার কারণে মাংস খাওয়া বন্ধ করেছেন শ্রীলেখা। গত এক বছরে তিনি এক টুকরো মাংসও মুখে তোলেননি। এজন্য কোরবানি নিয়েও রয়েছে তার আপত্তি।

গতকাল ঈদের দিন ফেসবুকে শ্রীলেখা লেখেন, ‘ঈদ মোবারক (কোরবানি ছাড়া)। হাসছো ভালো, হাসলে শরীর-মন ভালো থাকে। হেসে নিয়ে পরে একটু ভেবে দেখো।’

শ্রীলেখার মন্তব্যে স্পষ্ট, তিনি পশু কোরবানির পক্ষে নন। যদিও এটা মুসলমানদের ধর্মীয় বিধান এবং অন্যতম উৎসব। সেক্ষেত্রে এর সঙ্গে ধর্ম গভীরভাবে জড়িত। তবে শ্রীলেখার কাছে ধর্ম একটাই, তা হলো- ভালোবাসা।

শ্রীলেখার ফেসবুক পোস্ট

শ্রীলেখা জানান, অবলা পশুদের প্রতি অগাধ ভালোবাসা থেকেই মাংস খাওয়া ছেড়ে দিয়েছেন তিনি। সেটার এক বছর পূর্তি হয়েছে সম্প্রতি। যদিও মাংস খাওয়া ছাড়লেও ইলিশ মাছ খাওয়া এখনো বন্ধ করতে পারেননি অভিনেত্রী।

কিছুদিন আগেই দুর্ঘটনার শিকার হয়েছিলেন শ্রীলেখা। তার চোখের ওপরে কয়েকটি সেলাই দিতে হয়েছে। হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হয়েছিল অভিনেত্রীকে। তবে এখন কিছুটা সুস্থ তিনি। বাসায় বিশ্রামে রয়েছেন।

কেআই