১১ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন হৃদরোগে আক্রান্ত অভিনয়শিল্পী ও স্ট্যান্ডআপ কমেডিয়ান জামিল হোসেন। আজ (২৫ জুলাই) বাসায় যাওয়ার ছাড়পত্র পান তরুণ এ অভিনেতা। তিনি জানান, এখন শারীরিক অবস্থা বেশ ভালো। তবে আপাতত পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাকে।

বুকে ব্যথা নিয়ে জামিল গত ১৪ জুলাই রাতে রাজধানীর একটি হাসপাতালে যান জামিল। এরপর অভিনেতা ডা. এজাজুল ইসলামের পরামর্শে তাকে হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়েছিল।

জামিল বলেন, ‘চিকিৎসকরা আমাকে পুরোপুরি এক মাস বিশ্রামে থাকতে বলেছেন। আপাতত ডাক্তারের পরামর্শেই চলছি। হার্ট ফাউন্ডেশনের চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা অসাধারণভাবে আমাকে মানসিক সাহস জুগিয়েছেন। তারা এবং আমার সহকর্মী-সাংবাদিক ভাইরা সবসময় পাশে ছিলেন। সবাইকে ধন্যবাদ। বিশ্রামের পর ধীরে-সুস্থে কাজে ফিরবো।’

জানা যায়, ভর্তির আগে তিন দিন ধরে বুকে ব্যথা ছিল জামিলের। এরপর তার হার্টে একটি ব্লক পাওয়া যায়। সেটাতে রিং পরানো হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, জামিলের বাড়ি নোয়াখালীতে। কলকাতার তুমুল জনপ্রিয় স্ট্যান্ডআপ কমেডি শো ‘মীরাক্কেল’-এর ষষ্ঠ সিজনে অংশ নিয়েছিলেন তিনি। সেখানে তার হাস্যরসে ভরা পারফর্মেন্স দারুণ জনপ্রিয়তা পায়। দেশে ফিরে জামিল অভিনয় জগতে পা রাখেন।

ইতোমধ্যে নাট্যাঙ্গনে নিজের অবস্থান তৈরি করে নিয়েছেন জামিল। প্রতিনিয়ত তাকে একক ও ধারাবাহিক নাটকে দেখা যায়। বর্তমানে তিনি অভিনয়শিল্পী সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক।

আরআইজে