দুই বাংলার জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া মাজহার গায়িকা হিসেবেও সুনাম কুড়িয়েছেন। ২০১৮ সালে ‘পটাকা’ এবং ২০২০ সালে ‘আমি চাই থাকতে’ শিরোনামে দুটি গানে কণ্ঠ দিয়ে সংগীত প্রিয়দের মনেও নাড়া দিয়েছেন তিনি। এবার ইউকেলেলে (যা দেখতে গিটারের মতোই) বাজানো শিখবেন বলে জানিয়েছেন এই তারকা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ফেসবুকে ইউকেলেলে হাতে একটি ছবি প্রকাশ করেন ফারিয়া। ক্যাপশনে লেখেন, ‘গিফট তো পেলাম। কিন্তু প্লে তো করতে পারি না।’ 

পরে ‘ঢাকা পোস্ট’-এর সঙ্গে আলাপকালে মুম্বাই অবস্থানরত ফারিয়া বলেন, “গত ২৭ জানুয়ারি ফেসবুকে আমি একটি পোস্ট করি-‘আমাকে কেউ ইউকেলেলে বাজানো শেখাবে?’ মূলত সেই পোস্ট দেখেই আমার এক বন্ধু্ আমাকে এটি উপহার দিয়েছে। ২৩ ফেব্রুয়ারি একদিনের জন্য ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার টিজার উন্মুক্ত অনুষ্ঠানে গেলে সে আমাকে ইউকেলেলেটি হাতে তুলে দেয়।”

নুসরাত ফারিয়া

ইউকেলেলে বাজানো শিখবেন বলেও জানান ফারিয়া, ‘গান আমার ভীষণ পছন্দ। আর ইউকেলেলে বাজাতে পারলে বিষয়টি নিশ্চয়ই অনেক আনন্দের হবে। তখন নিজেই বাজিয়ে গাইতে পারব।’  

বুধবারই (২৪ ফেব্রুয়ারি) কোটি ভিউয়ার অতিক্রম করেছে ফারিয়ার দ্বিতীয় গান ‘আমি চাই থাকতে’। তার গাওয়া ‘পটাকা’ও ভিউয়ার পেয়েছে ৭৬ লাখের ওপরে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘বঙ্গবন্ধু’র শুটিংয়ে অংশ নিতে নুসরাত ফারিয়া এখন মুম্বাই অবস্থান করছেন। সিনেমাটিতে বঙ্গবন্ধুর বড় মেয়ে তথা দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন এই তিনি।

আরআইজে