গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়া মাতাচ্ছে ‘ব্যবসার পরিস্থিতি’ শিরোনামের একটি গান। যেটি বানিয়েছেন নারায়ণগঞ্জের হার্ডওয়্যার ব্যবসায়ী ও র‍্যাপার আলী হাসান। শুধু অন্তর্জালে নয়, তার গানটি ছড়িয়ে পড়েছে গোটা দেশে। অলি-গলিতে বিভিন্ন দোকানেও বাজছে বাস্তবধর্মী কথায় সমৃদ্ধ এ গান।

এবার আলী হাসানের গানটিতে মুগ্ধতার কথা জানালেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম টি-টোয়েন্টি অধিনায়ক শাহরিয়ার নাফীস। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছেন এই ক্রিকেট তারকা।

নাফীস লিখেছেন, “সাধারণত আমি গান শুনি না। কিন্তু আলী হাসানের ‘ব্যবসার পরিস্থিতি’ গানটা শুনতে নিজেকে আটকাতে পারিনি। অবিশ্বাস্য! গানের কথা এমনই হওয়া উচিত। পরিষ্কার, সত্য, সহজ এবং বাস্তবসম্মত।”

আলী হাসানকে সাধুবাদ জানিয়ে শাহরিয়ার নাফীস আরও লিখেছেন, ‘আমার নানাবাড়ি নারায়ণগঞ্জ বলে কিছু শব্দ আমার কাছে খুব মজার লেগেছে। সহজ সরল স্থানীয় ভাষা। আলী হাসান, তোমার জন্য গর্বিত এবং আনন্দিত।’

উল্লেখ্য, ‘ব্যবসার পরিস্থিতি’ গানটি প্রায় দু-তিন বছর সময় নিয়ে বানিয়েছেন আলী হাসান। তিনি আগে প্রবাসী ছিলেন। দেশে ফিরে বাবার হার্ডওয়্যার দোকানে বসেন। কিন্তু ব্যবসার দুরবস্থা ও নানান সমস্যা দেখে গান বাঁধেন।

গত ১৩ আগস্ট জি সিরিজের ব্যানারে গানটি প্রকাশিত হয় ভিডিও আকারে। ইতোমধ্যে ফেসবুকে গানটি কয়েক কোটি ভিউ ছাড়িয়ে গেছে। ইউটিউবে এর ভিউ ছাড়িয়েছে ৬৬ লাখ।

কেআই