রবি চৌধুরী, ছবি : সাইফুল রাজু

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’-কিংবদন্তি সংগীতশিল্পী ভূপেন হাজারিকার এই গানটিকে যেন নতুন করে উপলব্ধি করেছেন দেশের জনপ্রিয় গায়ক রবি চৌধুরী। তিনি জানিয়েছেন এখন থেকে মৃত্যুর আগ পর্যন্ত যতটুকু পারেন অসহায় মানুষের পাশে দাঁড়াবেন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) ‘ঢাকা পোস্ট’-এর সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। রবি চৌধুরী বলেন, ‘কিছুদিন আগে আমি করোনায় আক্রান্ত হয়েছিলাম। তখন খুব ভয়াবহ একটা পরিস্থিতির মধ্যে পড়েছিলাম। মনে হচ্ছিল আর বাঁচব না। বলা যায় আল্লাহর রহমত আর মানুষের দোয়ায় নতুন করে জীবন পেয়েছি। তখন থেকেই সিদ্ধান্ত নিই যতদিন বাঁচব মানুষের সেবা করে যাবো। আমাদের সবাইকেই মরতে হবে। সুতরাং যাওয়ার আগে যদি একটুও মানুষের সেবা করতে পারি সেটাই হবে পরকালের জন্য মঙ্গলজনক।’

রবি চৌধুরী, ছবি : সাইফুল রাজু

নব্বই দশকের তুমুল জনপ্রিয় এই সংগীতশিল্পী আরও জানান, সম্প্রতি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছুড়িতে অবস্থিত নিজ এলাকার একটি এতিমখানায় এক লাখ টাকা সাহায্য করেছেন তিনি। মসজিদে দান করেছেন দুটি খাটিয়া। তার এই কার্যক্রম অব্যাহত থাকবে।

গাওয়ার পাশাপাশি গানের কথা-সুরও করে থাকেন রবি চৌধুরী। ক্যাসেট, সিডি, রেডিও, টেলিভিশন, সিনেমা, নাটক-প্রভৃতি মাধ্যমে তার জনপ্রিয় গানের সংখ্যা অনেক। অন্যদের জন্যও বানিয়েছেন প্রচুর গান। বর্তমানে তিনি ব্যস্ত সময় কাটাচ্ছেন স্টেজ শো নিয়ে।

আরআইজে