শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর জেলা পুলিশ লাইন্স মাঠে মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ হয়েছেন স্ট্যান্ড-আপ কমেডিয়ান, অভিনেতা, উপস্থাপক ও মডেল আবু হেনা রনি। এসময় দগ্ধ হয়েছেন আরও চার জন। তারা হলেন মোশাররফ হোসেন, জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুলিশ লাইন্স মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

অনুষ্ঠান শুরুর আগে অতিথিদের উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রধান অতিথির হাতে বেশকিছু বেলুন দেওয়া হয়। কিন্তু বার বার চেষ্টা পরও বেলুনগুলো উড়ছিল না। পরে পায়রা উড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্য অতিথিরা অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এদিকে বেলুন না উড়ায় কয়েকজন পুলিশ সদস্য বিক্রেতাকে বকাঝকা করেন। এসময় বিক্রেতা বেলুনগুলোতে আগুন লাগিয়ে উড়ানোর চেষ্টার করলে বিস্ফোরণ হয়। এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচ জন দগ্ধ হন।

আগুন দগ্ধ আবু হেনা রনির শরীরে পানি ঢালা হচ্ছে

ঘটনার সত্যতা নিশ্চিত করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোল্যা নজরুল ইসলাম জানান, কৌতুক অভিনেতা রনিসহ ৫ জন দগ্ধ হয়েছেন। তারা শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন ঢাকা পোস্টকে বলেন, ‘গাজীপুরে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ হয়ে পাঁচজন আমাদের এখানে এসেছে। এদের মধ্যে আবু হেনা রনির শরীরের ১৩ শতাংশ এবং কনস্টেবল জিল্লুর রহমানের শরীরের ১২ শতাংশ দগ্ধ হয়েছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। বাকি তিন জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।’

এদিকে, আবু হেনা রনি আগুনে দগ্ধ হওয়ার ঘটনায় তার জন্য দোয়া ও প্রার্থনা করছেন ভক্ত-শুভাকাঙক্ষী ও শোবিজের বন্ধুরা। ২০১১ সালে ভারতীয় টিভি চ্যানেল জি বাংলার ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার্স ৬’-এ বিজয়ী হয়ে ব্যাপক পরিচিতি পান আবু হেনা রনি। শোবিজের মানুষের কাছেও তিনি বেশ প্রিয়।

আরআইজে