জনপ্রিয় নির্মাতা সাজ্জাদ হোসেন দোদুল শোবিজে ক্যারিয়ার শুরু করেছিলেন অভিনেতা হিসেবে। বেশ কিছু সিনেমা ও নাটকে দেখা গেছে তাকে। কিন্তু ঢালিউডে অশ্লীলতার জোয়ার শুরু হলে সিনেমা থেকে সরে দাঁড়ান তিনি।

সেই দোদুল দীর্ঘ ১৫ বছর পর আবারও অভিনয় করলেন। নিজের নির্মিত নতুন ধারাবাহিক ‘মুসা’য় দেখা যাবে তাকে। গত ২ আগস্ট থেকে ধারাবাহিকটি প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে প্রচার হচ্ছে বৈশাখী টিভিতে। আগামীকাল মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) প্রচার হবে ধারাবাহিকটির ২২তম পর্ব। এই পর্বেই চমক হিসেবে দেখা যাবে দোদুলকে।

ধারাবাহিকটিতে দোদুল অভিনয় করেছেন রঘু চরিত্রে। ভয়ংকর এই চরিত্রের বাম চোখ অন্ধ, পেশায় একজন খুনি। শহরে তার ভয়ে তটস্থ সবাই। এমনকি গল্পের প্রয়োজনে নাটকটিতে জীবন্ত সাপ নিয়ে শুটিং করেছেন তিনি। শুধু তাই নয়, সাপটি তিনি মুখেও নিয়েছেন।

সাজ্জাদ হোসেন দোদুল

অভিনয়ে প্রত্যাবর্তন প্রসঙ্গে দোদুলের বলেন, ‘অভিনয়কে ভালোবেসেই শোবিজে নাম লিখিয়েছিলাম। কিন্তু বিভিন্ন কারণে স্থায়ী হতে পারিনি। এরপর তো নির্মাণে ব্যস্ত হয়ে যাই। মাঝে মধ্যে অনুরোধে কাজ করলেও এবারের সিদ্ধান্ত, নিয়মিত অভিনয় করব। আশাকরি ‘মুসা’র চ্যালেঞ্জিং চরিত্রটি দর্শক পছন্দ করবে।’

ধারাবাহিকটির কেন্দ্রীয় চরিত্রে আছেন আবু হুরায়রা তানভীর। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, শম্পা রেজা, শামীমা নাজনীন, সুব্রত, মিলন ভট্টাচার্য, ইমতু রাতিশ, সাব্বির আহমেদ, নাইরুজ সিফাত, জেবা জান্নাত প্রমুখ।

আরআইজে