ভালোবাসার সংজ্ঞা খোঁজার চেষ্টায় পরমব্রত চট্টোপাধ্যায় ও ইশা সাহা। এই প্রথমবার নায়ক-নায়িকা হিসেবে বড়পর্দায় জুটি বাঁধছেন দুই তারকা। অরিত্র সেনের পরিচালনায় তৈরি ‘ঘরে ফেরার গান’ সিনেমায় একসঙ্গে দেখা যাবে দু’জনকে। শনিবার প্রকাশ্যে এলো সিনেমার টিজার।

এসকে মুভিজের প্রযোজনায় ছবিটি তৈরি করেছেন অরিত্র। গল্প তারই সৌম্যশ্রী সঙ্গে যৌথভাবে লিখেছেন চিত্রনাট্য ও সংলাপ। লন্ডন শহরের প্রেক্ষাপটে কাহিনি সাজিয়েছেন পরিচালক। শুটিংও সেখানেই হয়েছে। ছবিতে তোড়ার ভূমিকায় অভিনয় করেছেন ইশা।  কলকাতার মেয়ে তোড়া বিয়ে করে ঋভুকে (গৌরব চট্টোপাধ্যায়)। বিয়ের পর লন্ডনে যেতে হয় তাকে। কিন্তু সংসারে শান্তি নেই তোড়ার। এমন সময় তার দেখা হয় ইমরানের (পরমব্রত চট্টোপাধ্যায়) সঙ্গে। তাকে ভালোবেসে ফেলে তোড়া। তারপরই শুরু হয় সম্পর্কের টানাপোড়েন।

ভালোবাসার কাহিনি সিনেমায় তুলে ধরেছেন পরিচালক অরিত্র। তবে ভালোবাসা মোটেও সহজ কাজ নয়। পরিস্থিতির চাপে প্রতি মুহূর্তে প্রতিকূল পরিস্থিতি তৈরি হয়। এমনই পরিস্থিতির আভাস মিলল ‘ঘরে ফেরার গান’ ছবির টিজারে। ছবির সংগীত পরিচালনার দায়িত্ব সামলেছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়।

পরিচালক হিসেবে এর আগে ‘কালী’, ‘শরতে আজ’-এর মতো সিরিজ তৈরি করেছেন অরিত্র। দীর্ঘদিন ব্রিটেনে ছিলেন তিনি। সেখানকার প্রবাসী বাঙালিদের কাছ থেকে দেখেছেন। তারই কিছু ঝলক নিজের সিনেমায় তুলে ধরার চেষ্টা করেছেন। পাশাপাশি তুলে ধরেছেন মানুষের সম্পর্কের জটিলতা। পরমব্রত, ইশা, গৌরব ছাড়াও সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন রেশমি সেন। চলতি বছরেই ছবিটি মুক্তি পাওয়ার কথা। তবে তারিখ এখনও পর্যন্ত নির্দিষ্ট করে জানানো হয়নি।

এসএম