কলকাতার কিংবদন্তি সংগীতশিল্পী কবীর সুমনের সঙ্গে বাংলাদেশের আসিফ আকবরের সু-সম্পর্কের কথা অনেকেরই জানা। আসিফের গাওয়া কয়েকটি গানের সুর করেছেন কবীর সুমন। সবশেষ প্রথমবারের মতো একসঙ্গে দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন দুই বাংলার শ্রোতাপ্রিয় দুই গায়ক। যেটি এখন প্রকাশের অপেক্ষায়।

আসিফ এবার জানালেন তার পাঁচ মাস বয়সী কন্যা রঙ্গনকে গান শুনিয়েছেন ওপার বাংলার নন্দিত এই শিল্পী! মঙ্গলবার (২৫) ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এই তথ্য জানান ‘ও প্রিয়া’ খ্যাত গায়ক।

আসিফের ভাষ্যে, “১৭ অক্টোবর সকালটা আমার কাছে একটু বেশিই ঝলমলে ছিল। শ্রদ্ধেয় অগ্রজ কবীর সুমনের সঙ্গে প্রথম সাক্ষাৎ হবে। আমি বেগম আর রঙ্গন দেখা করলাম। তিনি রঙ্গনকে কানে কানে শান্ত ভরাট কণ্ঠে শুনিয়ে দিলেন-‘তোমাকে চাই'। দুদিন পর উনার এক বন্ধুর সাথে পরিচয় করিয়ে দিতে গিয়ে বললেন-ও রঙ্গনের বাবা। আসিফ থেকে রঙ্গনের বাবা হওয়ার দ্যূতিময় আনন্দে ভেসে গেছি।”

এই গায়ক আরও জানান, ‘২৪ তারিখ বৃষ্টি মুখর সকালে রঙ্গন তার মায়ের সাথে আবারও গেল কবীর সুমনকে বিদায় জানাতে। তিনি রঙ্গনকে ভালোবেসে ফেলেছেন, অনেক সময় দিলেন। কবীর সুমনের অমর সৃষ্টি জাতিশ্বরের প্রেম শিশু রঙ্গন সবচেয়ে ভালো বুঝেছে।’

আরআইজে