‘লোকাল বাস’, ‘বেয়াইন সাব’, ‘খোকা’সহ আরও বেশ কিছু গান দিয়ে অডিও ইন্ডাস্ট্রিতে জনপ্রিয়তা পেয়েছেন গায়ক, সুরকার ও সংগীত পরিচালক প্রীতম হাসান। অভিনয় করেও নজর কেড়েছেন তিনি। নিজের মিউজিক ভিডিও কিংবা ওয়েব কনটেন্ট সবখানেই দেখা যায় অভিনেতা প্রীতমের চমক।

এবার নতুন এক চরিত্রে দেখা যাবে প্রীতম হাসানকে। ‘আড়াল’ নামের একটি ওয়েব কনটেন্টে মুয়াজ্জিনের চরিত্রে অভিনয় করেছেন এই তরুণ। কাজটির জন্য তাকে বেশ পরিশ্রমও করতে হয়েছে। নিতে হয়েছে নিজেকে ব্যাপক বদলে ফেলার চ্যালেঞ্জ।

এ প্রসঙ্গে প্রীতম বলেন, “আমি সবসময় চেষ্টা করি নতুন কিছু করার। কাজের ক্ষেত্রে চ্যালেঞ্জ থাকলে বেশ উপভোগ করি। ‘আড়াল’র এই লুকটা তৈরি করার জন্য টিমের সঙ্গে কয়েকবার বসতে হয়েছে। গোঁফ কেটে ফেলার পর দেখি আমার চেহারা একদম বদলে গেছে! সেই সঙ্গে আমার হাঁটাচলা, কথা বলার ধরণ, বডি ল্যাংগুয়েজ সবকিছুতে পরিবর্তন আনতে হয়েছে। যেটা আমার জন্য মোটেও সহজ ছিলো না।’’

‘আড়াল’-এ প্রীতম হাসান ও নওশাবা আহমেদ

‘মনপুরা দ্বীপের স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিন সিদ্দিক ভোর রাতে নিজের ঘরের মেঝেতে আবিষ্কার করে এক নারীর মরদেহ। আকস্মিক এই ঘটনায় দুশ্চিন্তায় পড়ে সিদ্দিক, গ্রামে জানাজানি হবে এই ভয়ে তটস্থ থাকে। কিন্তু ঘটনা অন্যদিকে মোড় নেয়, যখন পুলিশ মরদেহটি খুঁজতে এসে পায় না’-এমন গল্পে এগিয়েছে ওয়েব কনটেন্ট ‘আড়াল’।

এটি নির্মাণ করেছেন নাজমুল নবীন। এতে প্রীতম ছাড়াও অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, সুমন আনোয়ার, গ্রিহী প্রমুখ। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) একটি ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাবে এটি।

আরআইজে