ভারতের দক্ষিণী সিনেমার তারকা দম্পতি নয়নতারা এবং ভিগনেশ শিবান। বিয়ের চার মাসের মাথায় যমজ সন্তানের মা-বাবা হয়েছেন তারা। গত ৯ অক্টোবর সামাজিকমাধ্যমে সন্তান হওয়ার খবর জানান শিবান।

সুখবরটি ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের জানানোর পরপরই বিপাকে পড়েন এই তারকা দম্পতি। পড়েন আইনি জটিলতায়। প্রশ্ন উঠে তারা সারোগেসির নিয়ম মেনে সন্তান নিয়েছেন কিনা।

তবে তামিলনাড়ু সরকারের স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক গঠিত তদন্ত কমিটি জানিয়েছে, নয়নতারা এবং ভিগনেশ শিবান দম্পতি সারোগেসির আইন ভঙ্গ করেননি।

নয়নতারা এবং ভিগনেশের সারোগেসি প্রক্রিয়ায় কোনও অনিয়ম আছে কি না তা তদন্ত করার জন্য তামিলনাড়ু সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ তিন সদস্যের একটি প্যানেল গঠন করে। জানা গেছে এই প্যানেল বুধবার তাদের রিপোর্ট দাখিল করেছে। সেই রিপোর্টে এই দম্পতিকে পুরোপুরি নির্দোষ বলা হয়েছে।

আরও জানা গেছে, যে হাসপাতালে নয়নতারা-ভিগনেশ এর সন্তানদের জন্ম হয়েছে, সেই হাসপাতাল থেকে বিভ্রান্তিকর তথ্য দেয়ায় বিতর্কের সৃষ্টি হয়েছিল। হাসপাতালের বিরুদ্ধে নোটিশ জারি করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালে ‘নানুম রাউডি ধান’ সিনেমায় কাজ করতে গিয়ে সম্পর্কে জড়ান নয়নতারা ও শিবান। এরপর থেকে তারা কোনোরকম লুকোছাপা না করে প্রকাশ্যেই প্রেম করছেন। সাত বছরের সম্পর্কের পর চলতি বছরের ৯ জুন বিয়ে করেন তারা।

সূত্র : হিন্দুস্তান টাইমস