কিংবদন্তি অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন মাত্র ৩ ঘণ্টার আলাপচারিতায় জীবনের গল্প বললেন। এই অনুষ্ঠানের নাম ‘কোলাহল উইথ আফজাল হোসেন’। এটির গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনা করেছেন তানভীর তারেক।

ক্যারিয়ারের দীর্ঘ পথ, নিজের অভিনয় জীবনের দর্শন, প্রেম বিয়ে গসিপ, বিজ্ঞাপন শিল্পের পথিকৃত হিসেবে নিদের চ্যালেঞ্জসহ সমসাময়িক সিনেমা ইন্ডাস্ট্রি ও কাজ নিয়ে কথা বলেছেন আফজাল।

অনুষ্ঠান প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ‘সবার ভাবনার জগত বা কাজের ধারা একরকম না। তানভীর তারেকের এই সৃজনশীল কাজের ধারাটা আমার ভালো লাগে। এর আগেও তার সাথে যখন আড্ডা দিতে বসেছি, কথা বলে আরাম পেয়েছি। অর্থাৎ আমার বলার আগ্রহের জায়গাগুলোতেও সে ছুঁতে পেরেছে । এই আড্ডাটিও উপভোগ করলাম।’

অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আফজাল হোসেন

তানভীর তারেক বলেন, ‘আফজাল ভাই আমাদের শোবিজ জগতের বিশেষ মানুষ। তার প্রতিটা কাজ, প্রতিটা অঙ্গনে এত যত্ন দিয়ে তিনি পথ হেঁটেছে, অথচ তার এসব গুঢ় দর্শন নিয়ে বিস্তারিত কোনো কথপোকথন নেই। যা আছে একই কথার পুনরাবৃত্তি। সেখান থেকে বের হয়ে এসে আমরা আলাদা কিছু করার চেষ্টা করেছি। আশা করি সবার ভালো লাগবে।’

ভিন্নতা আনতে উপস্থাপকের বাইরে এই অনুষ্ঠানে আফজাল হোসেনকে ১০টি করে প্রশ্ন করেছেন আরও ৩ সাংবাদিক। তারা হলেন-শ্রাবণী রাখি, অনিন্দ্য মামুন ও অপূর্ণ রুবেল। অনুষ্ঠানটির চিত্রগ্রহণ ও সম্পাদনায় ছিলেন মোস্তাফিজ মিঠু।

স্বাধীন মিউজিক অ্যাপসহ তানভীর তারেকের অফিসিয়াল ইউটিউব ও ফেসবুক পেজে অনুষ্ঠানটি অবমুক্ত হবে।

আরআইজে