মঙ্গলবার (৬ ডিসেম্বর) জমকালো আয়োজনে হলিউডে বসেছিল ‘পিপলস চয়েজ অ্যাওয়ার্ডস ২০২২-এর আসর। ক্যালিফোর্নিয়ার সান্তা মনিকার বার্কার হাঙ্গার-এ এই আয়োজন করা হয়। মোট ৪০ ক্যাটাগরিতে সেরাদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

এ বছর ‘পিপল’স চ্যাম্পিয়ন’ অ্যাওয়ার্ড পেয়েছেন গায়িকা লিজ্জো। আইকন অ্যাওয়ার্ড পেয়েছেন রায়ান রেনলডস। শানিয়া তাওয়াইনকে সম্মানিত করা হয়েছে মিউজিক আইকন অ্যাওয়ার্ড দিয়ে।

এবারের আসরে সেরা গানের দল নির্বাচিত হয়েছে জনপ্রিয় ব্যান্ড বিটিএস। সেরা পুরুষ সংগীতশিল্পীর পুরস্কার পেয়েছেন হ্যারি স্টাইলস, সেরা নারী সংগীতশিল্পী হয়েছেন টেইলর সুইফট। ‘অ্যান্টি-হিরো’ গানের জন্য সেরা মিউজিক ভিডিওর পুরস্কারও জিতেছেন এই গায়িকা। এছাড়া সেরা অ্যালবামের পুরস্কার পায় তার ‘মিডনাইটস।’ বছরের সেরা গানের পুরস্কার জেতে লিজ্জোর ‘অ্যাবাউট ড্যাম টাইম’।

সেরা সিনেমা ‘ডক্টর স্ট্রেঞ্জ দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’। সেরা কমেডি সিনেমার পুরস্কার পেয়েছে ‘দ্য অ্যাডাম প্রজেক্ট।’ সেরা অ্যাকশন সিনেমা ‘টপ গান: মাভেরিক।’ ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন ক্রিস হেমসওয়ার্থ। ‘ডক্টর স্ট্রেঞ্জ দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন এলিজাবেথ অলসেন।

গত বছরের মতো এবারও অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন কেনান থম্পসন।

সূত্র: পিঙ্কভিলা