২০২১-২২ কর বছরে সর্বোচ্চ কর দিয়ে সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থা। এর মধ্যে ব্যক্তি পর্যায়ে ৭৬, কোম্পানি পর্যায়ে ৫৩ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

অন্যান্য বিভাগের মতো এ বছরেও সেরা করদাতার তালিকায় নাম এসেছে বিনোদন জগতের মানুষদেরও। এ বছর অভিনেতা-অভিনেত্রী ও গায়ক-গায়িকা ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন বেশ কয়েকজন তারকা।

এর মধ্যে অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে তালিকায় পর্যায়ক্রমে নাম এসেছে মাহফুজ আহমেদ, মেহজাবীন চৌধুরী ও পীযূষ বন্দ্যোপাধ্যায়। এছাড়া গায়ক-গায়িকা ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে পর্যায়ক্রমে নাম এসেছে তাহসান খান, এস ডি রুবেল ও কুমার বিশ্বজিৎ।

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসু সই করা প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) এনবিআরের একটি ঊর্ধ্বতন সূত্রে এসব তথ্য জানা গেছে। 

প্রতিবছরের মতো এ বছরও দেশের সেরা করদাতাদের ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান করবে জাতীয় রাজস্ব বোর্ড। কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পাবেন।

কেএইচটি