ইচ্ছার বিরুদ্ধে শিরিনের বিয়ে হচ্ছে। চলছে গায়ে হলুদের অনুষ্ঠান। শিরিনের মন খারাপ। কারণ সে জামিল নামের একজনকে পছন্দ করে। এমন সময় বাড়িতে প্রবেশ করে চোর। সবাই বিয়ের আয়োজন নিয়ে ব্যস্ত। এই ফাঁকে চোর মানিক শিরিনের ঘরে ঢুকে বিভিন্ন জিনিসপত্র চুরি করে বস্তায় ঢোকায়। হঠাৎ চোর বুঝতে পারে শিরিন তার ঘরের দিকে আসছে। তাই সে আত্মরক্ষার্থে খাটের নিচে ঢুকে যায়। যেহেতু ইচ্ছার বিরুদ্ধে বিয়ে হচ্ছে তাই শিরিন বিষ খেয়ে ঘরের মধ্যে আত্মহত্যা করতে যায়। খাটের নিচ থেকে যা দেখে ভয় পেয়ে যায় চোর মানিক এবং শব্দ করে ফেলে। শিরিন উঁকি দিয়ে দেখে খাটের নিচে চোর। শিরিন চোরকে বলে আমি তোকে বাঁচাবো যদি তুই আমাকে এখান থেকে পালাতে সাহায্য করিস এবং আমার ভালোবাসার মানুষের কাছে পৌঁছে দিস। চোর মানিক শিরিনকে নিয়ে পালানো সিদ্ধান্ত নেয়। শুরু হয় তাদের জার্নি।

‘বাসর ঘরে চোর’ নাটকের দৃশ্য

এমনই গল্প নিয়ে তৈরি হয়েছে নাটক ‘বাসর ঘরে চোর’। আর এই নাটকে চোরের ভূমিকায় অভিনয় করেছেন রাশেদ সীমান্ত। শিরিনের চরিত্র করেছেন অহনা রহমান। অন্যান্য চরিত্রে আছেন এনামুল হক হেলাল রত্না খান, সিদ্দিক মাস্টার প্রমুখ।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মঈন খান। ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৭ ডিসেম্বর রাত ৯টায় বৈশাখী টিভিতে প্রচার হবে নাটকটি।