বাংলাদেশ সরকারের অনুদানে ইস্পাহানি নিবেদিত আউয়াল রেজা পরিচালিত ‘মেঘ রোদ্দুর খেলা’র প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে। একঝাঁক কিশোর-কিশোরীর দুরন্ত গল্প নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর একটি সিনেপ্লেক্সে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।

ছবিতে দেখা যায়, ১৫ বছরের রোমা প্রিয় কিশোর রায়ান একদিন এক ওয়েবসাইটে খুঁজে পায় এক দারুণ তথ্য। বাংলাদেশের দক্ষিণে এক গহীন দ্বীপে গবেষকরা নতুন এক প্রজাতির শামুক খুঁজে পান। যার খোলসের মধ্যে রয়েছে ইউরেনিয়াম। 

রায়ান স্থির করে ইউরেনিয়াম সমৃদ্ধ আশ্চর্য শামুকের সন্ধানে দুর্গম দ্বীপে অভিযানে যাবে। এরপর নিজেরাই একটা পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র দাঁড় করিয়ে ফেলবে। ছুটে আসে প্রাণের বন্ধু সানজিনাসহ দুঃসাহসী আরও ছয় কিশোর-কিশোরী। নতুন প্রজন্মের সাত ক্ষুদে যোদ্ধা একের পর এক বাধাবিপত্তি কাটিয়ে ছুটে যায় গহীন দ্বীপে আশ্চর্য শামুকের সন্ধানে। কিন্তু সহজে কি দেখা মেলে তার? কি হবে শেষমেষ? রায়ান ও বন্ধুরা কি খুঁজে পাবে সেই আশ্চর্য শামুক?

কিশোর-চলচ্চিত্র ‘মেঘ রোদ্দুর খেলা’ আগামী ৩০ ডিসেম্বর রাজধানী ঢাকা, নারায়ণগঞ্জ এবং চট্টগ্রামের সবগুলো সিনেপ্লেক্সে একযোগে মুক্তি পাবে।

এক ভিডিও বার্তায় ‘মেঘ রোদ্দুর খেলা’র সাফল্য কামনার পাশাপাশি নতুন প্রজন্মের সবাইকে দেখার আমন্ত্রণ জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শো উদ্বোধন করে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. জাহাঙ্গীর আলম ও ইস্পাহানি টি লিমিটেডের মহাব্যবস্থাপক ওমর হান্নান। 

কেএ