গুণী গায়ক, সুরকার ও সংগীত পরিচালক বাপ্পা মজুমদার। দেশ জুড়ে ছড়িয়ে আছে তার অগণিত ভক্ত-শুভাকাঙক্ষী। গানের পাশাপাশি বাপ্পার ব্যক্তিত্বেও মুগ্ধ হন সবাই।

গত নভেম্বরে চালু হওয়া দেশের বেসরকারি বিমান সংস্থা এয়ার অ্যাস্ট্রার থিম মিউজিক করেছিলেন এই সংগীত ব্যক্তিত্ব। বিমানে ওঠা-নামার সময় মিউজিকটি যাত্রীরা উপভোগ করে থাকেন।

এবার অ্যাস্ট্রায় উঠে বাপ্পা নিজেই পেলেই অন্যরকম এক ভালোবাসা। মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে এয়ার অ্যাস্ট্রার একটি ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রাম যান বাপ্পা। এবারই প্রথম তার এই বিমানটিতে ওড়া। আর বিমানে উড়েই অন্যরকম এক ভালোবাসা পেলেন ‘পরী’র গায়ক।

বিমান সংস্থাটির পক্ষ থেকে এদিন ফ্লাইটে বাপ্পার নাম ঘোষণা করা হয়। জানানো হয় তিনি সংস্থাটির থিম মিউজিক করেছেন। এ সময় বিমান সংস্থাটির আহ্বানে যাত্রীরা করতালি দিয়ে বাপ্পাকে সম্মান জানান। তাদের পক্ষ থেকে বাপ্পাকে ফুল দিয়েও শুভেচ্ছা জানানো হয়।

প্রথমবার এয়ার অ্যাস্ট্রায় ওঠার আগে বাপ্পা মজুমদার ও তার ব্যান্ডের সদস্যরা

সেই ভিডিও ক্লিপ নিজের অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ার করেন বাপ্পা। ক্যাপশনে লেখেন, ‘আমাকে এমন সম্মান জানানোর জন্য এয়ার অ্যাস্ট্রাকে ধন্যবাদ।’

পরে এ প্রসঙ্গে ঢাকা পোস্টকে বাপ্পা মজুমদার বলেন, ‘জীবনে প্রথম আকাশে এ ধরনের সম্মান পেলাম। এটা আমার জন্য সত্যিই আনন্দের একটা অনুভূতি ছিলো। তারা আমাকে অবাক করে দিয়ে এমন ভালোবাসা জানিয়েছে। বিমানে হঠাৎ সবার এমন করতালি আমাকে আনন্দে ভাসিয়েছে।’

এই গায়ক আরও জানান, এয়ার অ্যাস্ট্রার জন্য তার করা থিম মিউজিকটি দেড়-দুই মিনিটের। কাজটি করতে গিয়ে বেশ উপভোগ করেছেন বলেও জানান এই শিল্পী।

উল্লেখ্য, চট্টগ্রামে একটি শো করতে বাপ্পা মজুমদার। সঙ্গে আছেন তার দলের সদস্যরা। আজ সন্ধ্যায় বন্দরনগরীর খুলশীতে হবে শোটি।

আরআইজে