সামাজিক যোগাযোগমাধ্যমে কান পাতলে এখন ভেসে আসছে মেহজাবীন চৌধুরীর কণ্ঠস্বর! তিনি বলছেন, ‘পারফেক্ট মেয়ে খুঁজছেন? পারফেক্ট মেয়ে বলে তো কিছু নেই! বিকজ উই অল আর ইউনিক, ইন আওয়ার অউন ওয়ে’, তার এই কথাগুলো এখন রীতিমতো ভাইরাল।

নারী দিবসে উন্মুক্ত এই সংলাপযুক্ত ভিডিওটি নির্মাণ করেছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী নিজেই। ১ মিনিট ২০ সেকেন্ডের এই ভিডিওতে মেহজাবীনকে দেখা গেছে নানা রূপে। যেখানে তিনি তুলে ধরেছেন নানা ক্ষেত্রে নারীর অবদান, গেয়েছেন নারীদের শ্রেষ্ঠত্বের জয়গান।

নারী দিবসে প্রকাশিত মেহজাবীনের এই সচেতনতামূলক ভিডিওটি মানুষ দারুণভাবে গ্রহণ করছেন। ভক্তরা তাকে ভাসাচ্ছেন প্রশংসার জোয়ারে। মেহজাবীনের ফেসবুক পেজে প্রকাশিত ভিডিওটি মাত্র দুদিনেই দেখেছেন প্রায় ২২ লাখ দর্শক। এরই মধ্যে দেড় হাজারেরও বেশি প্রশংসামূলক কমেন্ট পড়েছে ভিডিওটিতে। শেয়ার পড়েছে ৩৫ হাজারের বেশি।

জানা যায়, ঘরে বসে মাত্র ২ ঘণ্টায় ছোট বোন কায়নাত করিম চৌধুরীকে নিয়ে ভিডিওটি নির্মাণ করেছেন মেহজাবীন। পুরো ভিডিওটির পরিকল্পনা ও সংলাপ তার নিজেরই লেখা। নারী দিবসের দিনই আভরাল সাহিরের স্টুডিওতে গিয়ে তাকে নিয়ে চার ঘণ্টায় করে ফেলেন ভিডিওটির আবহ সংগীত।

মেহজাবীন বলেন, ‘নারী দিবসে নারীদের প্রতি সম্মান জানানোর পাশাপাশি নারীদের শ্রেষ্ঠত্বকে তুলে ধরতেই ভিডিওটির পরিকল্পনা করি। ছোট বোনের সঙ্গে আলাপ করার পর সে খুব উৎসাহ দেয়। দুজন মিলে খুব আনন্দ নিয়েই কাজটি করেছি। মানুষ কাজটি খুব পছন্দ করছেন দেখে ভালো লাগছে। ভিডিওটির মাধ্যমে সামাজিক সচেতনতা বৃদ্ধি করাই ছিল আমাদের লক্ষ্য।’

আরআইজে/এমএমজে