প্রায় জনশুণ্য এক শহরে শত বছরের ধুলো-ময়লার আস্তরন, দাগ ময়লায় নোংরা কাপড়ে নোংরা লোকেদের অট্টহাসি, ভয়ে কুকড়ে যাওয়া মানুষ; এ যেন ময়লা, মলিনতার কাছে জিম্মি এক অসহায় শহর। এই শহরে আগমন ঘটে এক তরুণের। নেই ঢাল নেই তলোয়ার। তার বাহন ঘোড়া, মাথায় হ্যাট, পোশাক সাদা। নাম মিঃ হোয়াইট!

তার যুদ্ধ ময়লা-মলিনতার বিরুদ্ধে। ফিরিয়ে আনতে চায় হারিয়ে যাওয়া উজ্জ্বলতা। সেই তরুণ তার জাদুকরী শক্তি দিয়ে সব ময়লা মলিনতা দূর করে বের করে আনে রঙিন এক শহর, মানুষের কাপড়ে ফিরে আসে উজ্জ্বলতা, মনে ফিরে আসে আনন্দ। এটি একটি বিজ্ঞাপনচিত্রের গল্প। এতে মডেল হয়েছেন এ সময়ের জনপ্রিয় অভিনেতা আফরান নিশো।

কয়েক দিন ধরে টিভি চ্যানেল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপনচিত্রটি নিয়ে ইতিবাচক আলোচনা হচ্ছে। নিশোর ভক্তকুল ছাড়া সাধারণ দর্শকও এর প্রশংসা করছেন। দীর্ঘদিন পর গঠনমূলক কোনো টিভিসি দেখে উচ্ছ্বাস প্রকাশ করছেন সমালোচক ও বোদ্ধারা। সব মিলিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে নিশো মানে মিঃ হোয়াইট।

বিজ্ঞাপনটিতে কাজ করার অভিজ্ঞতা নিয়ে আফরান নিশো বলেন, ‘এই টিভিসিটার গল্প বলার ধরন বেশ ইউনিক। কোনো ডিটারজেন্টকে যে এ রকম স্টাইলিস ওয়েতে পোট্রে করা যায় এটা আসলে এর আগে কখনো দেখা যায়নি।’

কাজী এন্টারপ্রাইজেস লিমিটেডের মি. হোয়াইট ডিটারজেন্ট পাউডারের এই বিজ্ঞাপনচিত্রটি নির্মাণ করেছেন ওয়াহিদ তারেক। এর নেপথ্য কারিগর বিজ্ঞাপনী সংস্থা প্যাপিরাস কমিউনিকেশনস লিমিটেড। প্রতিষ্ঠানটির চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে কাজ করছেন কাজী মুশফিকুর রহমান।