বিশ্ব সংগীতের সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ড। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বাংলাদেশ সময় আজ সকালে বসেছিল অনুষ্ঠানের ৬৩তম আসর। এবারের পুরো আয়োজনের আকর্ষণ ছিলেন বিয়ন্সে ও টেইলর সুইফট। 

‘ব্লাক প্যারাডে’ গানের জন্য ‘সেরা আর এন্ড বি পারফর্মেন্স’ বিভাগে জয়ী হন মার্কিন পপ তারকা বিয়ন্সে। এর মধ্য দিয়ে নারী গায়িকাদের তালিকায় সর্বোচ্চ গ্র্যামি অ্যাওয়ার্ড পাওয়ার রেকর্ড গড়লেন তিনি। তার ঝুলিতে এখন রয়েছে ২৮টি পুরস্কার।

গ্র্যামি অ্যাওয়ার্ড হাতে বিয়ন্সে

এবারের পুরস্কার পেয়ে আবেগঘন হয়ে যান বিয়ন্সে। তিনি বলেন, ‘আমি একজন শিল্পী। সেই জায়গা থেকে বিশ্বাস করি আমার কাজে সবসময় বিভিন্ন সময় উঠে এসেছে। আমি কৃতজ্ঞ সবার প্রতি যারা আমাকে সাপোর্ট দিয়ে এতদূর নিয়ে এসেছেন।’

অন্যদিকে তৃতীয়বারের মতো ‘অ্যালবাম অব দ্য ইয়ার’ বিভাগে পুরস্কার পান টেইলর সুইফট। নারী সংগীতশিল্পী হিসেবে এর আগে কেউ এতবার এই পুরস্কার পাননি। তার অ্যালবামের নাম ‘ফোকলোর’।

গ্র্যামি অ্যাওয়ার্ড হাতে টেইলর সুইফট

পুরস্কার পেয়ে টেইলর সুইফট বলেন, ‘সবার প্রতি আমি কৃতজ্ঞ। আমার ভক্তদের বিশেষ ধন্যবাদ দিতে চাই। তাদের ভালোবাসা ও অনুপ্রেরণায় আমার সফলতা এসেছে। আমি তাদের কথা কখনই ভুলব না।’

টেইলর সুইফট একই বিভাগে ২০১০ সালে পুরস্কার পেয়েছিল ‘ফেয়ারলেস’ অ্যালবামের জন্য। এরপর ২০১৫ সালে ‘১৯৮৯’ অ্যালবামের জন্য জয়ী হয়েছিলেন।

এমআরএম