পশ্চিমবঙ্গের টলিউডে চাঁছাছোলা কথাবার্তার বিষয়ে বিশেষ ‘সুখ্যাতি’ আছে অভিনেত্রী শ্রীলেখা মিত্রের। আরও এক বার টলিপাড়ার এক নায়িকাকে কটাক্ষ করলেন। এবারে তার নিশানায় রুক্মিণী মৈত্র।

নটী বিনোদিনীর জীবনীচিত্রে অভিনয় করছেন রুক্মিণী। সোমবার থেকেই শুরু হয়েছে ‘বিনোদিনী : একটি নটীর উপাখ্যান’ শীর্ষক এ ছবির শুটিং। প্রকাশ্যে এসেছে বিনোদিনীর বেশে রুক্মিণীর নতুন লুক। সেখানে দেখা যাচ্ছে, শাড়ি ও অলঙ্কারে সুসজ্জিত হয়ে রাজকীয় সিংহাসনে বসে রয়েছেন রুক্মিণী। কেশসজ্জাতেও রয়েছে সাবেকি ছোঁয়া। রুক্মিণী যথেষ্ট স্বাস্থ্য সচেতন।

এ দিকে সোমবার শ্রীলেখা ফেসবুকে নাম না করে একটি পোস্ট করেন। তিনি প্রশ্ন তুলেছেন, ‘রোগা ছিলেন কি বিনোদিনী?’ একই সঙ্গে তার বক্তব্য, ‘সাধারণ জ্ঞান বাড়াতে একটা সহজ প্রশ্ন। এমনিতে শত্রুর অভাব নেই, কিছু মনে করবেন না প্লিজ।’ পাশে জুড়ে দিয়েছেন নমস্কারের ইমোজি। বোঝাই যাচ্ছে, শ্রীলেখার ইঙ্গিত রুক্মিণীর দিকে।

এই প্রথম কোনো পিরিয়ড ছবির অংশ হলেন রুক্মিণী। এটা তার ক্যারিয়ারের প্রথম জীবনীচিত্রও বটে। রামকমল মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে বিনোদিনী চরিত্রের জন্য পরিশ্রম করতে কোনো কমতি রাখেননি তিনি। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর কাছে নিয়ম করে ওয়ার্কশপ করেছেন রুক্মিণী।

ওএফ