একের পর পর এক মৃত্যুর খবর ভারতের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে। দিন কয়েক আগে মারা যান তেলেগু অভিনেতা নন্দামুরি তারকা রত্ন ও তামিল অভিনেতা আর মায়িলসামি। এবার না ফেরার দেশে পাড়ি জমালেন কেরালার তরুণ পরিচালক জোসেফ মনু জেমস।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে এর্নাকুলাম জেলার আলুভারের একটি হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩১ বছর। ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমনটাই তথ্য উঠে এসেছে।

মনুর প্রথম সিনেমা ‘ন্যান্সি রানি’তে অভিনয় করেছেন অহনা কৃষ্ণা এবং অর্জুন অশোকন। যেটি শিগগিরই প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। এমন সময়ে পরিচালকের প্রয়াণের খবরে স্বাভাবিকভাবেই বড় আঘাত হেনেছে সিনেমার সব সদস্যদের মনে।

অহনা ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘শান্তিতে বিশ্রাম নিন মনু! আপনার সঙ্গে এমনটা হওয়া উচিত হয়নি!’ অজু শোক প্রকাশ করে ইনস্টাগ্রামে লিখেছেন, ‘খুব তাড়াতাড়ি চলে গেলে ভাই।’

রবিবার (২৬ ফেব্রুয়ারি) কোট্টায়ামের কুরাভিলাঙ্গাদের একটি গির্জায় তার শেষকৃত্যের আয়োজন করা হয়। শিশুশিল্পী হিসেবে কর্মজীবন শুরু করেন জোসেফ মনু। তার প্রথম ছবি ‘আই অ্যাম কিউরিয়াস’। তারপর কন্নড় ও মালায়ালাম ছবিতে একটা লম্বা সময় ধরে কাজ করেছেন। কিন্তু নিজের পরিচালিত ছবি দেখে যেতে পারলেন না জোসেফ মনু।

বর্তমানে পোস্ট প্রোডাকশনের পর্যায়ে ছিল এই সিনেমা। যাতে অহনা কৃষ্ণকুমার, অর্জুন অশোকন ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ অভিনয় করেছেন অজু ভার্গিস, শ্রীনিবাসন, ইন্দ্রানস, সানি ওয়েন, লেন, লালদের মতো সিনিয়র অভিনেতারা।