কলকাতার জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্যর জন্মদিন ছিল ২২ ফেব্রুয়ারি। অন্যান্য বারের মতো আয়োজন ছিল না এ বছর। কারণ মায়ের অসুস্থতা। অভিনেত্রীর জন্মদিনের পাঁচ দিনের মাথায় সোমবার তার মায়ের মৃত্যু হয়।

ভেবেছিলেন সুস্থ হয়ে যাবেন তার মা। তবে তেমনটা আর হলো না। একটি শ্যুটে বেরচ্ছিলেন। সেই সময় আত্মীয়ের ফোন পেয়ে ছুটে যান মায়ের কাছে। তবে হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মারা যান অভিনেত্রীর মা।

মায়ের মৃত্যুর খবর দিয়েছেন অভিনেত্রী নিজেই। অপরাজিতা লেখেন, ‘মা আজ সকাল সাড়ে ৯টায় চলে গেলেন। অখণ্ড শাসন দণ্ড ত্রস্ত হলো তার.... মার আত্মার শান্তি হোক।’ 

অনেক বছর ধরেই অসুস্থ ছিলেন অভিনেত্রীর মা তৃপ্তি আঢ্য। দেখভালের দায়িত্ব ছিল মেয়ের ওপরই। হাওড়ায় জন্ম অভিনেত্রীর। মেয়ে কলকাতায় নাম যশ, খ্যাতি পেলেও অভিনেত্রীর মা ছিলেন দৃঢ়চেতা, হাওড়ার বাড়িতে কাটিয়েছেন সারাটা জীবন। 

এদিকে অভিনেত্রীর মায়ের মৃত্যুতে এই মুহূর্তে শোকের ছায়া পরিবারে। বেশ কয়েক বছর আগে ‘অপুর সংসার’ শো-তে নিজের ও মায়ের সংগ্রামের কথা বলেন অভিনেত্রী। খুব অল্প বয়সে বাবাকে হারান তিনি। মা ছিলেন সব। সংসার, সন্তান সবই একা হাতে সামলেছেন বলেন জানান অপরাজিতা।

এমএ