বসন্তের সাজ বাঙালির চেনা জানা। দোলের দিনে সুতির শাড়ি। পলাশ ও আবিরে রাঙা মুখ। এ ছবিটা যেন ইদানীং কিছুটা কমই দেখা যায়। শাড়ি পরে দোল খেলায় স্বাচ্ছন্দ্যবোধ করে না অনেকে। বরং একটু ছিমছাম স্বাচ্ছন্দ্যের পোশাক পরে রং খেলাই এখনকার চল। এ বছর শাড়ি নয়, ভিন্ন পোশাকেই দোল উদযাপনে ব্যস্ত টলিপাড়ার নায়িকারা। কেমন হলো মিমি চক্রবর্তী, পাওলি দামদের এ বসন্তের সাজ চলুন জেনে নিই─

মিমির সাজে সাদার আধিক্য

শাড়ি নয়, সালোয়ার কামিজেই দোল খেলায় মেতেছিলেন মিমি চক্রবর্তী। সাদা হাতকাটা কুর্তির সঙ্গে গোলাপি লেহেরিয়া নকশা করা ওড়নায় রঙের ছোঁয়া। খোলা চুল, হালকা মেকআপ আর হাতে আবিরের থালা— ছিমছাম সাজেই ক্যামেরাবন্দি হলেন নায়িকা।

পাওলি দামের রং খেলার জন্য সাদাতেই ভরসা রেখেছেন। পাওলির পরনে ছিল সাদা আনারলকলি। পাওলির সাজে নজর কেড়েছে তার বাহারি রঙের ওড়নাটি। মুখে এক ফোঁটাও মেকআপ নেই। পরনে নেই গয়না। খোলা চুল আর রংবেরঙের আবিরেই অনন্যা নায়িকা।

শ্রাবন্তীর সাজে পশ্চিমি ছোঁয়া

রং খেলতে গিয়ে একেবারে স্বাচ্ছন্দ্যের পোশাকই বেছে নিলেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। শাড়ি, সালোয়ার নয়, শ্রাবন্তীর পরনে দেখা গেল জিন্স আর টিশার্ট। সাদা টিশার্টের মাঝে লেখা দোলের শুভেচ্ছা। নতুন ‘হেয়ার কাট’, চোখে রোদচশমা, গালে এক গাল হাসি অভিনেত্রীর। পরিবারের সঙ্গেই মেতেছিলেন দোল উদযাপনে।

ভিন্ন মেজাজে মানামি

বসন্ত উদযাপনে ভিন্ন সাজে ক্যামেরাবন্দি হলেন অভিনেত্রী মানামি। সম্প্রতি বিকিনি পরা মানামির একের পর এক ছবি সামাজিক মাধ্যমে উষ্ণতা ছড়াচ্ছে। তারই মাঝে দোলে একেবারে নববধূর বেশে সেজে উঠলেন অভিনেত্রী। হলুদ বেনারসি, কপাল ভর্তি সিঁদুর, হাতে শাখাপলায় একেবারে রাইয়ের বেশে মানামি। মেকআপ আর খোলা চুলে অপরূপা মানামি।

সাদায় অপরূপা সন্দীপ্তা

দোল উদযাপনে ব্যস্ত অভিনেত্রী সন্দীপ্তা সেনও। দোলের সাজে খুব বেশি কায়দা নয়, একেবারেই সাদামাঠা ‘লুক’ তার। অল্প সাজেই মন কেড়েছেন অনুরাগীদের। দোলে সন্দীপ্তার পরনে ছিল সাদা আনারকলি। গায়ে রং বলতে দু’গালে অল্প আবিরের ছোঁয়া। কালো টিপ, কালে ঝুমকো আর মাঝে সিঁথি করে টানা পনিটেল— এমন সাজেই অনন্যা সন্দীপ্তা।

এমএ