১৭ বছর আগে পশ্চিমবঙ্গের টলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন এক তরুণ। প্রথম ছবি ফ্লপ হলেও দ্বিতীয় ছবি থেকেই নিজেকে প্রমাণ করতে শুরু করে দিয়েছিল সেই তরুণ। পরপর হিট ছবি দিতে দিতে আজ সে সুপারস্টার। বলছি কলকাতার সুপারস্টার দেবের কথা। সম্প্রতি এ অভিনেতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলে হাইকোর্টে দ্বারস্থ হয়েছেন তারই প্রতিবেশী প্রবীণ দম্পতি।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, অভিনেতা দেবের ফ্ল্যাটে গানবাজনা নিয়ে শান্তিভঙ্গের অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে অভিযোগ জানিয়েছেন বৃদ্ধ দম্পতি।

প্রবীণ দম্পতির অভিযোগ, বসবাসের জায়গায় ব্যবসা করছেন অভিনেতা। সেখানে তার একটি মিউজিক স্টুডিও রয়েছে। যদিও এই অভিযোগে সরাসরি হস্তক্ষেপ করেনি কলকাতা হাইকোর্ট। দেবের প্রতিবেশীকে কলকাতা পৌরসভায় যেতে বলেছেন উচ্চ আদালত। আর এ বিষয়ে শীঘ্রই সিদ্ধান্ত জানাবেন পৌরসভার লাইসেন্স বিভাগের প্রধান ম্যানেজার।

খবরে জানানো হয়, দক্ষিণ কলকাতার একটি আবাসনের বাসিন্দা অভিনেতা দেব ওরফে সাংসদ দীপক অধিকারীর প্রতিবেশী নিকোলাস ওয়ারেন বার্ড মামলাটি করেছেন। 

এদিকে গত বছর এ বিষয়ে পৌরসভার অবস্থান জানতে চায় আদালত। পৌরসভার আইনজীবী শুভ্রাংশু পাণ্ডা আদালতে জানান, নিজের বাসস্থানে কেউ ছোটখাটো ব্যবসা করলে অনুমতি দেওয়া হয়। তাই দেবকেও লাইসেন্স দেওয়া হয়। তা ছাড়া এ নিয়ে পৌরসভার দায়িত্ব সীমিত।

আর দেবের পক্ষে আদালতে জানানো হয়, কারও অসুবিধা করে কোনও ব্যবসায়িক কাজকর্ম চলছে না।

মামলাকারীর আইনজীবী পার্থসারথি দেববর্মন বলেন, ‘বসবাসের জায়গায় কোনও ভাবেই ব্যবসা করা যায় না। পৌরসভার সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। তার পর আবার বিষয়টি নিয়ে হাইকোর্টে মামলা করব।‘

এমজে