একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা আবুল হায়াত। দীর্ঘ পাঁচ দশকেরও বেশি সময় ধরে নিয়মিত নাটক-সিনেমায় অভিনয় করে দর্শকপ্রিয়তা ধরে রেখেছেন তিনি। অভিনয়ের পাশপাশি লেখালেখিতেও সিদ্ধহস্ত অভিনেতা। নাম লিখিয়েছেন পরিচালনাতেও।

আগামী রোজার ঈদ উপলক্ষ্যে নতুন নাটক নিয়ে হাজির হচ্ছেন গুণী এই অভিনেতা। নাটকের নাম ‘ওলট-পালট’। রাবেয়া খাতুনের গল্পে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনার ভার সামলেছেন আবুল হায়াত নিজেই। পরিচালনার পাশাপাশি এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান, জাকিয়া বারী মম, শিরীন আলম, মাহমুদ, তূর্য প্রমুখ।

নাটকটির গল্প প্রসঙ্গে অভিনেতা রওনক হাসান বলেন, “একটি মধ্যবিত্ত পরিবারের গল্প তুলে ধরা হবে ‘ওলট-পালট’ নাটকে। যেখানে বাবা-ছেলের সম্পর্কের ফাটল ও পারিবারিক সংকট দেখা যাবে।”

নির্মাতা আবুল হায়াত বলেন, ‘নাটকটির গল্প চমৎকার। ঈদের জন্য নাটকটি বানিয়েছি। আমি সব সময় চেষ্টা করি ভালো গল্প ও যত্ন নিয়ে নাটক বানাতে। এবারও তাই করেছি।’

‘ওলট-পালট’ নাটকের একটি দৃশ্যে আবুল হায়াত ও জাকিয়া বারী মম

সম্প্রতি মানিকগঞ্জের বেতিলা জমিদার বাড়িতে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। শুটিং সেটের একটি ছবি নিজের ফেসবুক পাতায় শেয়ার করেন রওনক হাসান।

ক্যাপশনে তিনি লেখেন, ‘এখনো হায়াত ভাই যেমন ফিট। তার এই বয়সে আমাদের খুঁজেই পাওয়া যাবে না! আপনার পরিচালনা, অভিনয় এবং সবচেয়ে বড় হলো আপনার সান্নিধ্য! এটি আমাদের জন্য অনেক বড় পাওয়া! ভালোবাসা ও শ্রদ্ধা জানবেন। আরও দীর্ঘ জীবন আমাদের মাঝে এভাবেই থাকুন।’

জানা গেছে, ঈদের তৃতীয় দিন বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল আই’তে প্রচারিত হবে নাটকটি।

কেএইচটি