ভারতের অন্যতম সফল অভিনেতা মিঠুন চক্রবর্তী। এর জন্য ব্যাপক পরিশ্রম আর ত্যাগ স্বীকার করতে হয়েছে তাকে। শুধু তাই নয়, শুরুর দিকে নানাভাবে অপমানিত হয়েছিলেন তিনি। সেই ঘটনাই জানালেন ড্যান্স বাংলা ড্যান্স-এর মঞ্চে।

এবারের ড্যান্স বাংলা ড্যান্স জমে উঠেছে প্রতিযোগীদের পারফর্মে। তার সঙ্গে বিচারক থেকে সঞ্চালক প্রত্যেকেই নিজের পারফর্মে সেরা। নাচের মহাগুরুও নিজের ফর্মে রয়েছেন। তবে, দিন দুয়েক আগেই অভিনেত্রী চান্দ্রেয়ী ঘোষের মা, পূর্ণিমা ঘোষের নাচের ভঙ্গি দেখেই চমকে উঠেছেন সবাই। এই বয়সেও এত সুন্দর নাচ? যেন কেউ বিশ্বাস করতেই পারছে না। সেখানেই মিঠুনকে বলতে শোনা গেল, একসময় নিজের গায়ের রঙের কারণে শুনতে হয়েছে অপমানজনক নানা কথা।

নিজের মুখেই বললেন সেই কথা। মিঠুন বলেন, নাচই আমার সব। একসময় আমার গায়ের রঙ নিয়ে কম অপমান সহ্য করিনি। সে যা ভয়ংকর সব কথাবার্তা শুনেছি। একসময় নিজের ওপর থেকে বিশ্বাস উঠে গিয়েছিল। নাচই আমাকে সবার কাছে পরিচিতি দিয়েছে। বিশ্ব দরবারে আমায় প্রতিষ্ঠিত করেছে। আমি জানি এর জোর কতটা। আমার সঙ্গে ইয়ার্কি মেরেছে। লাঞ্ছনার শিকার হয়েছি আমি।

ডিস্কো ড্যান্সার হিসেবে মিঠুন সর্বত্র পরিচিত। তার নাচ দেখে সবাই ছোট থেকে বড় হয়েছেন। তাকে আইকন হিসেবে দেখেছেন অনেকে। কিছুদিন আগেই প্রজাপতি ছবিতে অভিনয়ের মাধ্যমে আরও একবার দর্শকদের মন জয় করেছেন তিনি।

/এসএসএইচ/