বলিউড স্টারদের মধ্যে প্রেম বিচ্ছেদ এটা যেন খুব স্বাভাবিক একটা বিষয়। বলিপাড়ায় একাধিক নায়িকার সঙ্গে সম্পর্কে জড়ানো ব্যক্তিদের মধ্যে শীর্ষে রয়েছে অভিনেতা ও পরিচালক সাজিদ খানের নাম। জ্যাকলিন ফার্নান্দেজসহ বলিউডের অনেক সুন্দরীর সঙ্গেই প্রেমের সম্পর্কে জড়িয়েছেন তিনি।

আরো এক জনপ্রিয় অভিনেত্রী উর্বশী ঢোলাকিয়া। তার নামও সাজিদ খানের সঙ্গে জড়িয়েছে। জ্যাকলিনের সঙ্গেও সাজিদের নাম যখন প্রকাশ্যে এসেছিল তখন নায়িকা সবেমাত্র বলিউডে তার ক্যারিয়ার গড়তে শুরু করেছিলেন। 

একটি সাক্ষাৎকারে জ্যাকলিন অবশ্য প্রেমের কথা স্বীকার করেছেন। অভিনেত্রী জানিয়েছিলেন, তিনি সাজিদের প্রেমে পড়েছিলেন।

আরেক অভিনেত্রী তামান্নার সঙ্গে সাজিদ খানের নামও জড়িয়েছিল। দুজনের সম্পর্কের খবরই লাইমলাইটে উঠে আসে। অনেকবার তামান্নাকেও সাজিদ খান সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল। কিন্তু অভিনেত্রী উত্তর দেন যে সাজিদ খান তার ভাইয়ের মতো ছিলেন। তিনি তাকে রাখিও বেঁধেছেন।

টেলিভিশন অভিনেত্রী রক্ষদা খানের সঙ্গে একটা দীর্ঘ সময় ধরে সাজিদ খানের সম্পর্ক ছিল। কিন্তু একটা সময়ে শেষঅবধি তাদের সম্পর্কে ফাটল ধরে যায়। সাজিদ খানের সঙ্গে সম্পর্ক ভাঙনের পর এরপর শচীন ত্যাগীর সঙ্গে তিনি সম্পর্ক শুরু করেন।

সাজিদের সঙ্গে গহওর খানের ডেটিংয়ের খবরে বেশ হৈচৈ পড়ে গিয়েছিল একটা সময়ে। শুধু তাই নয়, একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, তিনি গওহর খানের সঙ্গে বাগদান করেছেন। তবে তাদের সম্পর্ক ভালো যায়নি।

অপরদিকে সাজিদ ও এশা গুপ্তার ডেটিংয়ের খবরও বেশ শোরগোল ফেলেছিল। কিন্তু তখন এশা গুপ্তা সাক্ষাৎকারে বলেন, সাজিদ খানের সঙ্গে ডেট করেছি, এটা সম্পূর্ণ ভুল। আমি ইতোমধ্যেই একটা ডেটিং করছি।

জ্যাকলিন থেকে আরো অনেকেই, বলিউডের সুন্দরীদের সঙ্গে প্রেমে মশগুল ৫২ বছর বয়সী এই সাজিদ খান। বলিউডের সুন্দরীরা পড়েছেন তার প্রেমে বারবার। তবে তিনি শুধু একা নন, বলিউডে প্রেমে পড়ে সংসার ছেড়ে বেরিয়েছেন আরো অনেকেই।

বিনোদনের আরো অনেকেই আছেন, যারা দ্বিতীয়বার বিয়ে করে ৫০ এর পরেও সুখের দাম্পত্য কাটাচ্ছেন। আবার অনেকেই একটা বিয়েতেই খুব সুখী।

তবে সম্পর্ক, প্রেম বয়েস মানে না, তাই হয়তো গল্পেরও শেষ নেই। নিয়ম ভেঙে আজ ফারহানের ‌‘দিল চাহাতে হে’ ফেরে বারবার রিয়েল ফ্রেমে।

এমএ