রাজনীতি ছেড়ে বর্তমানে গান নিয়েই পুরোদমে ব্যস্ত সময় কাটাচ্ছেন সব ধরনের শ্রোতাদের কাছে গ্রহণযোগ্যতা অর্জনকারী কণ্ঠশিল্পী মনির খান। এই গায়কের নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে নিয়মিত গান প্রকাশ করছেন তিনি। এবার ঈদেও সেই চ্যানেলে ১০টি গান অবমুক্ত করবেন। 

এ উপলক্ষে রাজধানীর একটি রেস্টুরেন্টে আয়োজন রেখেছেন 'অঞ্জনা' খ্যাত এই শিল্পী। দশটি গানের ৫টি মিলটন শিকদার এবং ৫টি লিখেছেন মিলটন খন্দকার। গানগুলোর সঙ্গীত আয়োজন করেছেন কলকাতার রকেট মন্ডল। দুটি ডুয়েট গান রয়েছে। গান দুটিতে মনির খানের সঙ্গে কণ্ঠ দিয়েছেন লিজা আফরোজ নামের নতুন একজন কণ্ঠশিল্পী।

গান প্রসঙ্গে মনির খান বলেন, 'আমার শ্রোতারা অপেক্ষায় থাকে নতুন গানের। তাদের অপেক্ষা ও তাগিদ আমাকে অনুপ্রাণিত করে, নতুন গান সৃষ্টির বিষয়ে আগ্রহী করে তোলে। এই গানগুলো করেছি আমার শ্রোতাদের চাহিদার কথা মাথায় রেখে, যেমনটা বরাবর মনির খান গেয়ে থাকেন।' 

জানা গেছে, গানগুলো রোমান্টিক ও স্যাড রোমান্টিক ধাঁচের। ইতোমধ্যে এই গানগুলোর ভিডিও নির্মাণ সম্পন্ন হয়েছে। গানগুলোর শিরোনাম 'কী বাঁধনে বেঁধেছ আমায়', 'মনের মাঝারে', 'তোমাকে ভালোবেসে', 'কাঁদতে এত যে সুখ', 'দেখা হলো তোমারই সাথে', 'হাসনাহেনা ফুলের সুবাসে।'

চল্লিশের অধিক একক অ্যালবাম রয়েছে মনির খানের। প্রাপ্তির ঝুলিতে জমা হয়েছে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মাঝখানে এই কণ্ঠশিল্পী রাজনীতিতে মনোযোগী হয়েছিলেন। পুনরায় ফিরে এসেছেন গানের মঞ্চে। 

১৯৯৬ সালে 'তোমার কোনো দোষ নেই' নামে একক অ্যালবাম নিয়ে সঙ্গীতাঙ্গনে যাত্রা শুরু করেন মনির খান। দীর্ঘ ক্যারিয়ারে তিনি ৪২টি একক অ্যালবাম এবং ৩০০-এর অধিক দ্বৈত ও মিশ্র অ্যালবামে কণ্ঠ দিয়েছেন। এছাড়া তার কণ্ঠে কিছু সিনেমার গান পেয়েছে তুমুল জনপ্রিয়তা।