সানিয়া সুলতানা লিজা

২০০৮ সালের ‘ক্লোজআপ ওয়ান’ বিজয়ী সানিয়া সুলতানা লিজা মৌলিক গানের পাশাপাশি নিজের প্রিয় শিল্পীদের পছন্দের গানগুলোও কাভার করে থাকেন। এবার লিজা কণ্ঠে তুলে নিলেন উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের ‘আকাশ প্রদীপ জ্বলে’।

রোববার (২১ মার্চ) ইউটিউবে ‘সিলন টি’ চ্যানেলে গান-ভিডিওটি প্রকাশ করা হয়। মূলত সিলন মিউজিক লাউঞ্জের জন্যই গানটি নতুন করে গাইলেন লিজা। পবিত্র মিত্রর লেখা গানটির সুরকার সতীনাথ মুখোপাধ্যায়। নতুন করে সংগীতায়োজন করেছেন পার্থ বডুয়া। আর এটি তৈরি হয়েছে ফোর্টিনাইন ব্লু এজেন্সি ও ক্রিয়েটোর ব্যানারে।

সানিয়া সুলতানা লিজা

একটি সেট সাজিয়ে করা হয়েছে গানটির ভিডিও। এতে দেখা যাচ্ছে লিজা গাইছেন আর তার সঙ্গে বাজাচ্ছেন কয়েকজন মিউজিশিয়ান। এর আগেও এই প্ল্যাটফর্মের জন্য গেয়ে প্রশংসিত হয়েছিলেন লিজা।

গায়িকা বলেন, ‘শ্রদ্ধেয় লতা মঙ্গেশকরের এই গানটি আমার ভীষণ প্রিয়। আগেও বিভিন্ন সময় গানটি গাওয়া হয়েছে। তবে এবার যেহেতু রেকর্ডিং করেছি তাই অনেক যত্ন নিয়ে গেয়েছি। পার্থ বড়ুয়া স্যার খুব সুন্দরভাবে সংগীতায়োজন করেছেন এবং আমাকে দিয়ে গাইয়ে নিয়েছেন।’

এদিকে শনিবার (২০ মার্চ) ‘ধ্রুব মিউজিক গ্যালারি’তে লিরিক্যাল ভিডিও আকারে প্রকাশিত হয়েছে লিজার মৌলিক গান ‘তোমার স্মৃতিটুকু’। রবিউল ইসলাম জীবনের কথায় এটির সুর করেছেন আকাশ সেন। সংগীতায়োজনে সাজিদ সরকার। এই গানটির জন্যও সবার সাধুবাদ পাচ্ছেন গায়িকা।

আরআইজে