ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে উদ্বোধন হতে চলেছে দেশটির নতুন সংসদ ভবনের। রোববার প্রায় ৭ ঘণ্টা ধরে ভবনের উদ্বোধন অনুষ্ঠান করবেন মোদি। সর্বধর্মসমন্বয়ের প্রতীক ও দেশের ন্যায়-নিরপেক্ষতার প্রতীক হিসেবে এই সংসদ ভবনকে তৈরি করা হয়েছে বলে দাবি বিজেপির। 

এই নতুন সংসদ ভবন কেমন হতে চলেছে, কেন হতে চলেছে তার ঝলক-সহ একটি ভিডিও শনিবার শেয়ার করেছেন বলিউড বাদশা শাহরুখ খান।

টুইটে একটি ভিডিও শেয়ার করেছেন শাহরুখ খান, সেখানে নিজেরই ছবি ‘স্বদেশ’-এর মিউজিক ব্যবহার করে ভয়েস-ওভার দিয়েছেন অভিনেতা। টুইটে শাহরুখ লিখেছেন, ‘কী অসাধারণ একটি নতুন বাড়ি। আমাদের দেশের সংবিধানকে আরও উঁচুতে এবং দেশের প্রতিটা মানুষের মধ্যে বিবিধের মাঝে ঐক্য প্রতিষ্ঠার প্রতীক নরেন্দ্র মোদিজি। নতুন ভারতের জন্য নতুন সংসদ ভবন, কিন্তু সঙ্গে দেশের ঐতিহ্যশালী গরিমা। জয় হিন্দ’। এরই সঙ্গে হ্যাশট্যাগে রেখেছেন, ‘মাইপারলামেন্টমাইপ্রাইড’।

শাহরুখের এমন ভিডিও শেয়ার দেখে শনিবারই এর প্রত্যুত্তর দিয়েছেন। পাল্টা টুইটে লিখেছেন, ‘দারুণ ভাবে বর্ণনা দেওয়া হয়েছে। এই নতুন সংসদ ভবন গণতান্ত্রিক দেশের শক্তি ও প্রতীক। ঐতিহ্য ও আধুনিকতার মিশেল’। সঙ্গে তিনিও দিয়েছেন হ্যাশট্যাগ ‘মাইপারলামেন্টমাইপ্রাইড’। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে নতুন সংসদ ভবন উদ্বোধন উপলক্ষ্যে শাহরুখের এমন ভার্চুয়াল কথাবার্তা নিয়ে শোরগোল পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান মাদক মামলায় গ্রেপ্তার হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনসিবির হাতে। তদন্তে নেমে সেই তদন্তের জল ঘোলা হয়, পরিস্থিতি এমন হয় যে সেই তদন্তের অফিসার খোদ শাহরুখের কাছে টাকা চেয়েছিলেন বলে অভিযোগ ওঠে। যার জেরে রাজনৈতিকের তরজা তুঙ্গে ওঠে, শুরু হয় বিতর্ক। সেই সময়ের পর থেকে বিজেপির সঙ্গে শাহরুখ খানের দূরত্ব আরও বেড়েছে বলেই মনে করেছিল রাজনৈতিক মহল। এমন পরিস্থিতিতে নতুন সংসদ ভবনের উদ্বোধন উপলক্ষ্যে ফের ভার্চুয়ালি কাছাকাছি নরেন্দ্র মোদি ও শাহরুখ খান।

এসএম