দুই বাংলাতেই ভীষণ জনপ্রিয় চঞ্চল চৌধুরী। অগণিত ভক্ত রয়েছে ওপারেও। তাদেরই একজন কলকাতার তরুণ অভিনেতা আদৃত রায়। শুধু ভক্ত বললে ভুল বলা হবে, রীতিমতো অন্ধভক্ত যাকে বলে। তাই তো টেলি সিনে অ্যাওয়ার্ডের মঞ্চে সেরা অভিনেতার পুরস্কার নিয়ে আর দেরি করেননি। প্রিয় অভিনেতার পা ছুঁয়ে আশীর্বাদ নিলেন আদৃত।

রোববার (৪ জুন) ২০তম টেলি সিনে অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়ে গেল। নজরুল মঞ্চে বসেছিল এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আসর। এদিন যেন চাঁদের হাট বসেছিল। বাংলাদেশ থেকে এই অনুষ্ঠানে যোগ দেন চঞ্চল চৌধুরীও। বিভিন্ন বিভাগে অনুপম রায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, রণজয় ভট্টাচার্য, ইমন চক্রবর্তীরা পুরস্কার জেতেন।

এদিন সেরা টেলিভিশন অভিনেতার পুরস্কারে সম্মানিত হলেন আদৃত। ‘মিঠাই’ সিরিয়ালের জন্য সেরার পুরস্কার বাগিয়ে নিলেন তিনি। পুরস্কার হাতে তিনি বলেন, ‘চঞ্চল স্যারের আর্শীবাদ পেয়ে গেছি আর কী চাই! আমি ভাবতে পারিনি চঞ্চল স্যারের সঙ্গে একই ভেন্যুতে আমি থাকব। অসংখ্য ধন্যবাদ।’

এদিন চঞ্চল চৌধুরীর পা ছুঁয়ে আর্শীবাদ নিতে দেখা গেল আদৃতকে। মিঠাই অভিনেতার কথায়, ‘ওনার ৫ ভাগ যদি আমারা ডেলিভার করতে পারি তাহলে অভিনেতা হিসেবে জীবন সার্থক।’ একসঙ্গে কাজ করার ব্যাপারে প্রশ্ন করতেই হাসিমুখে আদৃতের জবাব, ‘এখনো সেই যোগ্যতা হয়নি আমার।’

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত যৌথ প্রযোজনার সিনেমা ‘নূর জাহান’-এ পূজা চেরির বিপরীতে দেখা গিয়েছিল আদৃত রায়কে। ছবিটি পরিচালনা করেন অভিমন্যু মুখোপাধ্যায়।