শত সমালোচনা সত্ত্বেও দমে যাওয়ার পাত্র নন কনটেন্ট ক্রিয়েটর হিরো আলম। জাতীয় সংসদ উপনির্বাচনে অংশগ্রহণ করে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করার নজির গড়েছেন মাস কয়েক আগে। এবারও ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

গত ফেব্রুয়ারি মাসে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম), বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনের সময় আলোচনায় আসেন আলম। সেবার তিনি পরাজিত হয়েছিলেন। তার দাবি, বগুড়ার উপনির্বাচনে তিনি জিতেছিলেন, তবে তাকে ষড়যন্ত্র করে হারানো হয়েছে।

এ প্রসঙ্গে আনন্দবাজার ‌অনলাইনকে আলম বলেন, ‘আসলে আমি জিতেছিলাম। কিন্তু আমায় জোর করে হারানো হয়েছিল। আমার সঙ্গে ষড়যন্ত্র করা হয়েছিল। তাই আমি দেখিয়ে দিতে চাই, যা হয়েছিল সেটা অন্যায়।’

নিজের যোগ্যতার প্রশ্নে তার জবাব, ‘আমি ফারুক ভাইয়ের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চাই। আর যোগ্যতা প্রসঙ্গে বলব, হ্যাঁ এটা তো ঠিক যে আমি যোগ্য নই সাংসদ হওয়ার। কিন্তু এখানে এমন অনেক ব্যক্তি আছেন, যারা অযোগ্য, অথচ পদে আছেন। তারা কেউ কোনো কাজ করেননি।’

হিরো আলমের স্বপ্নটা আরও বড়। জানান, এখন যদি ১০০ পরিবারের জন্য ভাবেন, সুযোগ পেলে ১০ হাজার পরিবারের কথা ভাবতে পারবেন তিনি।

উল্লেখ্য, গত ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। পরে তার আসন শূন্য ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা-১৭ শূন্য আসনে ভোট হবে আগামী ১৭ জুলাই। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন।

কেএইচটি