আসছে ঈদকে সামনে রেখে জিয়াউদ্দিন আলম নির্মাণ করেছেন ঈদের বিশেষ নাটক ‘জামাই বনাম শাশুড়ি’। রোমান্টিক-কমেডি ঘরানার নাটকটিকে জুটি বেঁধে অভিনয় করেছেন নিলয় আলমগীর ও ফারিয়া শাহরিন। এখানে নিলয়ের শাশুড়ি চরিত্রে দেখা যাবে মুনীরা মিঠুকে।

গত ২৫-২৬ মার্চ টানা দুদিন উত্তরার বিভিন্ন মনোরম লোকেশনে নাটকটির শুটিং হয়েছে। এটির গল্প লিখেছেন রাফসান।

নাটকের গল্পের শুরুতে দেখা যাবে শুভ গ্রামের শিক্ষিত ছেলে। ঢাকায় মাল্টিন্যাশনাল কোম্পানিতে ভালো চাকরি করে। সে স্বভাবে সহজ, সরল। শুভ শহরের মেয়ে বিয়ে করবে না। তার বাবার পছন্দে গ্রামের শান্ত, শিক্ষিত, ভদ্র, একটি মেয়ে বিয়ে করতে চায়।

সেই মোতাবেক নীলা নামের এক মেয়েকে বিয়ে করে নিয়ে আসে ঢাকায়। এদিকে নীলাকে খুব ভালোবাসে তার মা। মেয়েকে একা কখনও কোথাও যেতে দেননি। মেয়ের বিয়ের আগেই জামাই বাড়ির লোকদের শর্ত দিয়েছেন, ঢাকা শহরে মেয়েকে একা যেতে দেবেন না। সেই শর্তে বিয়ে করেছে শুভ। তার স্ত্রীর সঙ্গে আসে শাশুড়ি। এখান থেকেই মূলত গল্পের শুরু। মেয়ের জামাইয়ের সঙ্গে নানা রকম ঘটনা ঘটাতে থাকেন নীলার মা।

নাটকটি নিয়ে ফারিয়া বলেন, “আলম ভাইয়ের সঙ্গে আট বছর আগে আরফান নিশোর বিপরীতে ‘মেঘলা রৌদ্দুর’ নামে একটি নাটকে কাজ করেছিলাম। আবারও তার পরিচালনায় কাজ করলাম। খুবই সুন্দর একটি গল্প। মজা করে কাজ করেছি। আশা করছি দর্শকের ভালো লাগবে।’

নিলয় বলেন, ‘আমি আর ফারিয়া প্রথম কোনো নাটকে কাজ করলাম। আশা করছি জুটি হিসেবে দর্শক আমাদের গ্রহণ করবে। মিঠু আপুর সঙ্গে অনেক কাজই হয়েছে। এখানেও তিনি দারুণ অভিনয় করেছেন। আশা করছি ঈদে নাটকটি দর্শকপ্রিয় হবে।’

লেজার ভিশনের প্রযোজনায় নাটকটিকেও আরও অভিনয় করেছেন হানিফ পালোয়ান, এস এম আশরাফুল, ওয়াসীম ইমদাদ,সাকিব রহমান, নাজমুল হাসান লিংকন প্রমুখ।

আরআইজে