বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। গান ও অভিনয়ে মুগ্ধ করেছেন অনেককে। অন্যদিকে টলিউডের জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়। তার নির্মাণ মুনশিয়ানা নিয়ে নতুন করে বলার অপেক্ষা রাখে না।

একসঙ্গে দুজনে কখনো কাজ করেননি, তারপরও দুই বাংলার এই দুই তারকার একমাত্র যোগসূত্র অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সৃজিতের বর্তমান ঘরনিই তাহসানের প্রাক্তন। এই সংগীতশিল্পীর সঙ্গে ছাড়াছাড়ির পর সৃজিতের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন মিথিলা।

মজার বিষয় হলো, সামাজিকমাধ্যম ফেসবুকে সৃজিত ফলো করেন একমাত্র তাহসানকেই। তার ভেরিফায়েড ফেসবুক পেজের ফলো অপশনে গেলে এমনটা দেখা যায়। অধিকাংশরাই যেখানে ‘প্রাক্তন’ শব্দটিতে বিরাগভাজন হন, সেখানে সৃজিত ব্যতিক্রমই বটে।

বছর তিনেক আগে বাংলাদেশের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তাহসানের প্রশংসায় পঞ্চমুখ হন সৃজিত। তিনি বলেন, ‘সত্যিই তাহসান আমার থেকে অনেক গুণী মানুষ। এত সুন্দর গান, এত সুন্দর পিয়ানো বাজান, এত সুন্দর অভিনয় করেন। ডেফিনেটলি আমি খুবই লাকি যে, এ রকম একটা কম্পারিজন উঠেছে। আমাকে বলতেই হবে যে, তাহসান একজন নিপাট ভদ্রলোক। ওনার সঙ্গে আমার আলাপ হয়েছে। আমাদের দেখা হলো যখন তাহসান এসেছিলেন আইরাকে (তাহসান-মিথিলার মেয়ে) নিয়ে বেড়াতে যেতে। তো খুব কথা হলো, আড্ডাও হলো। আমার এত ভালো লাগল।’

তাহসানেরও প্রিয়পাত্র প্রাক্তন স্ত্রীর বর্তমান স্বামী। বছর দুয়েক আগে কলকাতার একটি গণমাধ্যমকে তিনি বলেন, ‘সৃজিত আমার খুবই প্রিয়। কারণ, তাকে আমার মেয়েরও খুব পছন্দ। যদিও আগে থেকেই সৃজিতের কাজ বেশ পছন্দ করি।’

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ ডিসেম্বর দক্ষিণ কলকাতায় ঘরোয়াভাবে বিয়ে সারেন সৃজিত ও মিথিলা। তার আগে, ২০১৭ সালের জুলাই মাসে প্রায় এক যুগের বিবাহিত জীবনের ইতি টানেন তাহসান ও মিথিলা। সাবেক এই দম্পতির একমাত্র কন্যাসন্তানের নাম আইরা তেহরীম খান।

কেএইচটি