ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। তার বড় বোন নাবিলা নূর, থাকেন যুক্তরাষ্ট্রে। ‘মুখোমুখি অন্ধকার’ নামে একটি এক ঘণ্টার নাটকে একসঙ্গে দেখা যাবে দুজনকে। বাস্তবের মতো নাটকের গল্পেও দুই বোনের চরিত্রে অভিনয় করবেন তারা।

সম্প্রতি মাদারীপুরের শিবচরে নাটকটির শুটিং শেষ হয়েছে। এটির গল্প লিখেছেন সাবিলা নূর নিজেই। আহমেদ তাওকীর চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন অনন্য ইমন।

নাটকে দুই বোনকে একত্রে অভিনয় করানোর বিষয়ে এ নির্মাতা বলেন, ‘গল্প পড়ার পর মনে হলো, এখানে বড় বোনের চরিত্রে সাবিলার বড় বোনও করতে পারেন। আমার জানামতে, নাবিলা ভালো গান করে, মঞ্চনাটকের সঙ্গেও সে জড়িত। আর দেখলাম, আপন দুই বোন চরিত্র দুটি করলে কেমিস্ট্রিটাও উপযুক্তভাবে পাওয়া যাবে। তখন সাবিলার সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করি।’

এ প্রসঙ্গে সাবিলা নূর বলেন, ‘আমি যখন গল্পটি লিখি, তখন নাবিলার কথা মাথায় ছিল না। পরিচালক গল্পটি পড়ার পর নাবিলাকে নেওয়ার আগ্রহ দেখান। আর নাবিলাও তখন দেশে ছিল।’

প্রসঙ্গত, এবারের ঈদে বেশ কিছু নাটকে দেখা গেছে সাবিলা নূরকে। এছাড়া প্রথমবারের মতো ওয়েব সিরিজ ‘মারকিউলিস’–এ জয়িতা চরিত্রে দেখা গেছে তাকে। ‘মুখোমুখি অন্ধকার’-এর আগে ‘পারাপার’ ও ‘হৃদিতা’ নামে আরও দুটি নাটকের গল্প লিখেছেন এ অভিনেত্রী। 

কেএইচটি